Breaking News :

উত্তরবঙ্গ

১৫ দিন বন্ধ থাকবে বাগডোগরা বিমানবন্দরে বিমান চলাচল। জানালো বাগডোগরা বিমান বন্দর কর্তৃপক্ষ

শিলিগুড়ি, ১৮ জানুয়ারিঃ টানা ১৫ দিনের জন্য বন্ধ রাখা হবে বাগডোগরা বিমানবন্দর। তাতে বিপাকে পরতে চলেছে নিত্যযাত্রীদের পাশাপাশি সাধারণ মানুষ৷ সম্প্রতি একটি নির্দেশিকা জারি করে ১১ এপ্রিল থেকে ২৫ এপ্রিল পর্যন্ত বাগডোগরা বিমানবন্দর সম্পূর্ণ বন্ধ রাখার নির্দেশিকা জারি করেছে বিমানবন্দর কর্তৃপক্ষ৷ মূলত বিমানবন্দরের রানওয়ে মেরামত ও সংস্কারের কাজের জন্য বিমানবন্দর বন্ধ রাখা হবে হলে জানিয়েছে এয়ারপোর্ট অথরিটি অফ ইন্ডিয়া।

বাগডোগরা বিমানবন্দর কর্তৃপক্ষ সূত্রে জানা গিয়েছে, উত্তর-পূর্ব ভারতের প্রবেশদ্বার হওয়ায় বাগডোগরা বিমানবন্দর অত্যন্ত গুরুত্বপূর্ণ। বাগডোগরা বিমানবন্দর দিয়েই একমাত্র যাত্রীবাহী বড় বিমান চলাচল করে। বাকি দুটি বিমানবন্দর সিকিমের পাকইয়ং ও অসমের ধুবড়ি বিমানবন্দর দিয়ে সেভাবে যাত্রীবাহী বিমান চলাচল করে না এবং সেইসব বিমানবন্দর দিয়ে বিমান চলাচলের সংখ্যাও অনেক কম। বাগডোগরা বিমানবন্দরের উপর নেপাল, ভুটান, বাংলাদেশের পাশাপাশি সিকিম, বিহার, অসম সহ অন্যান্য প্রতিবেশী রাজ্যের মানুষও নির্ভরশীল৷ বিমানবন্দর টানা বন্ধ থাকায় পর্যটক ও সেখানকার যাত্রী পরিষেবার সঙ্গে জড়িত বহু মানুষের রোজগারও বড়সড় ধাক্কা খাবে। বাগডোগরা বিমানবন্দর দিয়ে প্রতিদিন ৩৬ টি বিমান চলাচল করে। প্রতিদিন গড়ে আট থেকে নয় হাজার যাত্রী ওই বিমানবন্দর দিয়ে যাতায়াত করে৷ ভারতীয় বায়ুসেনা বিমানবন্দরে গত একমাস ধরে মেরামত ও সংস্কারের কাজ করে চলছে। চূড়ান্ত পর্যায়ের কাজ শেষ করার জন্য টানা ওই কদিন বিমানবন্দর বন্ধ রাখা আবশ্যক বলে জানানো হয়েছে।

বিদ্যুৎ পৃষ্ট হয়ে মৃত্যু এক মহিলার Read More..

ছেলের জেদের কাছে হার মেনে স্ত্রী পুত্রের সাথে দেখা করতে শৈল শহরে সইফ আলী খান। মা করিনাকে কাছে পেয়ে খুশি তৈমুর Read More..

নিজাম প্যালেসের উদ্দেশ্যে পরেশ অধিকারী, বাগডোগরা বিমানবন্দর থেকে একা রওনা দিলেন শিক্ষা প্রতিমন্ত্রী Read More..

বেপাত্তা পরেশ অধিকারীর শেষ সুযোগ। সাড়ে তিনটের মধ্যে হাজিরা দিতে হবে সিবিআই দফতরে। আদেশ না মানলে কড়া পদক্ষেপের ইঙ্গিত আদালতের। Read More..

মাছ ধরার জালে ধরা পড়ল অজগর সাপ Read More..

বেহাল রাস্তা সংস্কারের দাবি তৃণমূল কাউন্সিলারের, ক্ষোভ বাড়ছে পৌরসভার... Read More..

ব্রীজ ও রাস্তার দাবীতে অবরোধ তপন বালুরঘাট রাজ্য সড়ক Read More..

আগামী শিক্ষা বর্ষ থেকে মালদা মেডিক্যাল কলেজে চালু হচ্ছে ডাক্তারির নতুন... Read More..

বাজার কমিটির বিরুদ্ধে ব্যবসায়ীর দোকান দখলের অভিযোগ। দোকান ফিরে পেতে... Read More..

ইন্ডিয়া বুক অফ রেকর্ডসে নাম তুলল প্রত্যন্ত গ্রামের আড়াই বছরের শিশুকন্যা।... Read More..