উত্তরবঙ্গ

ফের ভ্যাকসিন সেন্টারে চরম বিশৃঙ্খলা শিলিগুড়িতে। ঘটনাস্থলে গিয়ে পরিস্থিতি সামলালেন গৌতম দেব।

শিলিগুড়ি, ২৩ সেপ্টেম্বরঃ ফের ভ্যাকসিন সেন্টারে চরম বিশৃঙ্খলার ছবি ধরা পড়লো শিলিগুড়িতে। শিলিগুড়ি পুর নিগমের ৪০ নম্বর ওয়ার্ডের বুদ্ধভারতী হাই স্কুলে, আজ ২৫০ জনকে প্রথম ডোজের ভ্যাকসিন দেওয়া হবে বলে ঘোষণা করা হয়। সেইমত গতকাল রাত থেকেই বুদ্ধাভারতী স্কুলের সামনে লাইনে দাঁড়ান বহু সাধারণ মানুষ। সকাল বেলা ভ্যাকসিন কেন্দ্রে স্বাস্থ্য কর্মীরা এসে লাইনে দাঁড়ানো মানুষদের ভ্যাকসিন দেওয়ার জন্য টোকেনও দেন। কিন্তু এর পরেই বাঁধে গন্ডগোল।

অভিযোগ, লাইনের প্রথম ১২০ জনকে ভ্যাকসিনের জন্য ভেতরে নিয়ে যাওয়া হলেও, আর কাউকে ভ্যাকসিন দেওয়া হয় নি। এই ঘটনায় ক্ষোভে ফেটে পড়েন ভ্যাকসিনের লাইনে দাঁড়ানো সাধারণ মানুষেরা। তাদের অভিযোগ, লাইনে দাঁড়িয়ে টোকেন পাওয়া সত্ত্বেও কেন তাঁরা ভ্যাকসিন নেওয়া থেকে বঞ্চিত হলেন। ১২০ জন বাদে বাদবাকি ১৩০ জনের ভ্যাকসিন কোথায় গেল তা নিয়েও প্রশ্ন তুলেছেন বিক্ষোভকারীরা। ওই ১৩০ জনের ভ্যাকসিন ভেতর থেকে অন্যদের দিয়ে দেওয়া হয়েছে বলে অভিযোগ।

বিক্ষোভের খবর পেয়ে ঘটনাস্থলে পৌঁছন শিলিগুড়ি পুরনিগমের প্রশাসক বোর্ডের চেয়ারম্যান তথা প্রাক্তন পর্যটন মন্ত্রী গৌতম দেব। গৌতম দেব সেখানে পৌঁছলে, গৌতম দেবকে ঘিরে তাদের সমস্ত অভিযোগ তুলে ধরেন উপস্থিত মানুষেরা। এরপর বিক্ষোভকারীদের লাইনে দাঁড় করিয়ে, তাদের ভ্যাকসিন দেওয়ার ব্যবস্থা করেন গৌতম দেব। মানুষের ভীড় দেখে, শুক্রবারও শিলিগুড়ি পুর নিগমের ৪০ নম্বর ওয়ার্ডে অবস্থিত বুদ্ধভারতী স্কুলে ২৫০ জনকে ভ্যাকসিন দেওয়া হবে বলে জানিয়েছেন গৌতম দেব। এলাকাটি বড় হওয়ায় এবং প্রচুর মানুষের বসবাস থাকায়, ভবিষ্যতেও ওই কেন্দ্রে ভ্যাকসিন দেওয়ার ব্যবস্থা করা হবে বলে প্রতিশ্রুতি দিয়েছেন গৌতম দেব।