উত্তরবঙ্গ

শিলিগুড়িতে ফের ভাঙন অশোক ভট্টাচার্য শিবিরে। দল ছাড়লেন প্রাক্তন দুই বাম কাউন্সিলার।

শিলিগুড়ি, ২১ সেপ্টেম্বরঃ শিলিগুড়িতে ফের ভাঙন অশোক ভট্টাচার্য শিবিরে। দল ছাড়লেন প্রাক্তন দুই বাম কাউন্সিলার। শিলিগুড়ি পুরনিগম নির্বাচনের আগে ফের বামেদের ঘর ভাঙ্গা শুরু করল তৃণমূল কংগ্রেস। মঙ্গলবার শিলিগুড়ির পুরনিগমের প্রাক্তন দুই কাউন্সিলর দলত্যাগ করে যোগ দিল তৃণমূলে। একই সাথে বিজেপি সহ অন্যান্য দল থেকে আরও বেশ কয়েকজন এদিন যোগ দেন তৃণমূলে। সব মিলিয়ে পুরনিগম নির্বাচনকে পাখির চোখ করে নিজেদের পেশী শক্তিকে আরো বাড়াতে চাইছে রাজ্যের শাসক দল।

একুশের বিধানসভা নির্বাচনের ফলাফলে, রাজ্যে তৃণমূল ক্ষমতা দখল করলেও, দার্জিলিং জেলায় ধরাশায়ী হয়েছে শাসকদল। এর পরেই শিলিগুড়ি পুরনিগম নির্বাচনকে পাখির চোখ করে বিরোধী শিবিরের ঘর ভাঙ্গা শুরু করেছে তৃণমূল। কিছুদিন আগেও বামেদের প্রাক্তন মেয়র পরিষদ এবং বেশ কয়েকজন কাউন্সিলার তৃণমূলে যোগ দেন। তবে আবারও আজ শিলিগুড়িতে বাম শিবিরে বড় ধাক্কা দিল তৃণমূল। মঙ্গলবার শিলিগুড়ি পুরনিগমের বিগত বোর্ডের দুই বাম কাউন্সিলর, ২৮ নম্বর ওয়ার্ডের শর্মিলা দাস এবং ৩২ নম্বর ওয়ার্ডের প্রাক্তন বাম কাউন্সিলার তাপস চ্যাটার্জি তৃণমূলে যোগ দেন।

শুধু এই দুই বাম কাউন্সিলারই নয়, বিজেপি থেকে আরও বেশ কয়েকজন নেতা তৃণমূলে যোগদান করেন। দলে যোগদানকারীদের হাতে এদিন তৃণমূলের পতাকা তুলে দেন তৃণমূলের দার্জিলিং জেলা সভানেত্রী পাপিয়া ঘোষ। এছাড়াও উপস্থিত ছিলেন শিলিগুড়ি পুরো নিগমের প্রশাসক বোর্ডের চেয়ারম্যান গৌতম দেব, জেলা তৃণমূলের চেয়ারম্যান অলক চক্রবর্তী সহ অন্যান্য তৃণমূল নেতৃত্ব।