উত্তরবঙ্গ

জলপাইগুড়িতে ফের এক শিশুর দেহে ধরা পড়লো করোনা সংক্রমণ। করোনার তৃতীয় ঢেউ নিয়ে বাড়লো উদ্বেগ।

জলপাইগুড়ি, ২০ সেপ্টেম্বরঃ জ্বর এবং শ্বাসকষ্টের মাঝে ফের এক শিশুর দেহে করোনা সংক্রমণের খবর পাওয়া গেলো জলপাইগুড়িতে। এই নিয়ে জলপাইগুড়ি জেলা হাসপাতালে এক সপ্তাহের মধ্যে দুই শিশুর দেহে করোনা সংক্রমণের জেরে করোনার তৃতীয় ঢেউ নিয়ে উদ্বেগ বাড়লো জলপাইগুড়িতে।

জলপাইগুড়িতে যে শিশুর দেহে করোনা সংক্রমণ ধরা পড়েছে, সেই শিশুর মায়ের দেহেও করোনা সংক্রমণ ধরা পড়েছে বলে স্বাস্থ্য দপ্তর সূত্রের খবর। মা ও শিশু উভয়কেই জলপাইগুড়ি নাইট শেল্টার কোভিড হাসপাতালে ভর্তি করা হয়েছে বলে জানিয়েছেন জলপাইগুড়ি জেলাশাসক মৌমিতা গোদারা বসু।

সপ্তাহখানেক আগে শিশুদের মধ্যে ভাইরাল জ্বরের গোড়ার দিকে জলপাইগুড়ি জেলা হাসপাতালে ভর্তি এক শিশুর দেহে করোনা সংক্রমণের খবর দিয়েছিল জেলা স্বাস্থ্য দপ্তর। ফের নতুন করে আরও এক শিশুর দেহে করোনা সংক্রমণের খবর পাওয়ায় এক সপ্তাহে এই সংখ্যা বেড়ে দাড়ালো দুই-এ।

অন্যদিকে এখনো শিশু বিভাগে ভর্তি প্রায় ১০২ জন শিশু। আজ নতুন করে আরো ২১টি শিশু অজানা জ্বরে আক্রান্ত হয়ে হাসপাতালে ভর্তি হয়েছে বলে হাসপাতাল সুত্রে জানাগেছে। হাসপাতালের আউটডোরে প্রচুর শিশুদের নিয়ে ডাক্তার দেখাতে ভীড় করেছেন শিশুদের মায়েরা। করোনা বিধিকে উপেক্ষা করে নির্বিকার জেলা স্বাস্থ্য দপ্তর৷