Breaking News :

উত্তরবঙ্গ

চেল নদীতে সেতু তৈরির প্রতিশ্রুতি দিয়েছিলেন মোদি-মমতা। বাইক অ্যাম্বুলেন্স দাদা পদ্মশ্রী করিমুলকে দেওয়া প্রতিশ্রুতি রাখেনি কেউ।

জলপাইগুড়ি, ১৪ সেপ্টেম্বরঃ চেল নদীর বাঁশের সাকোর ওপর দিয়ে বাইক অ্যাম্বুলেন্সে মুমুর্ষ রোগীকে নিয়ে হাসপাতালে যেতে পারলেন না পদ্মশ্রী করিমুল হক। ক্রান্তি এলাকার এক রোগীকে নিয়ে মালবাজার সুপার স্পেশালিটি হাসপাতালে যাচ্ছিলেন করিমুল হক। বাঁশের সাকোর অবস্থা খারাপ থাকায় ১০ কিলোমিটার রাস্তা ঘুরে মুমুর্ষু রোগী নিয়ে যেতে হল করিমুলকে। তার আক্ষেপ মোদি, মমতাকে বলেও চেল নদীর ওপর হল না পাকা সেতু। লক্ষ লক্ষ মানুষের স্বার্থে রাজনীতি ভুলে, মিলেমিশে সেতু নির্মান করুক কেন্দ্র-রাজ্য, চাইছেন পদ্মশ্রী করিমুল হক।

পদ্মশ্রী পুরস্কার নিতে গিয়ে বাইক অ্যাম্বুলেন্স দাদা করিমুল হক, প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদির কাছে একটাই দাবি করেছিলেন। ডুয়ার্সের চেল নদীর ওপর একটা সেতুর দাবি করছিলেন করিমুল। বিস্তীর্ণ এলাকার কয়েক লক্ষ মানুষের সুবিধার্থে, সেতুর দাবি জানিয়েছিলেন রাজ্যের মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়ের কাছেও। মোদি এবং মমতার কাছ থেকে আশ্বাস পেলেও, এখনও পর্যন্ত হয়নি চেল নদীর ওপর সেতু। লক্ষ লক্ষ মানুষের সুবিধার্থে নদীর ওপর বাঁশের সাঁকো তৈরি করেছেন এলাকার মানুষ। আর এই সাঁকো দিয়েই প্রাণ হাতে চলাফেরা করছেন ডুয়ার্সের ক্রান্তি সহ বিস্তীর্ণ এলাকার মানুষ। কিন্তু মঙ্গলবার, সেই বাঁশের সাকোর ওপর দিয়ে বাইক অ্যাম্বুলেন্সে রোগী নিয়ে চিকিৎসার জন্য যেতেই পারলেন না মালবাজার সুপার স্পেশালিটি হাসপাতালে। ১০ কিলোমিটার রাস্তা ঘুরে করিমুল হককে যেতে হল মালবাজার হাসপাতলে।

এদিন আক্ষেপের সাথে করিমুল হক বলেন, “চেল নদীর ওপরে একটি সেতু হলে উপকৃত হতেন লক্ষ লক্ষ মানুষ। সেতু না থাকায় জঙ্গলের রাস্তা দিয়ে প্রায় ১০ কিলোমিটার পথ ঘুরে চিকিৎসা বা প্রয়োজনীয় কাজে যেতে হচ্ছে মালবাজারে। গ্রামবাসীদের উদ্যোগে একটি বাঁশের সাঁকো নির্মান করে তার ওপর দিয়েই অনেকে প্রাণ হাতে চলাচল করছেন। এতবার নরেন্দ্র মোদী এবং মমতা বন্দ্যোপাধ্যায়কে সেতু নির্মানের কথা বলেছি এবং তারাও প্রতিশ্রুতি দিয়েছেন। কিন্তু কাজ হয়নি। আজ মুমুর্ষ রোগীকে নিয়ে বাইক অ্যাম্বুলেন্সে করে নিয়ে যেতে পারলাম না চেল নদীর বাঁশের সাকোর ওপর দিয়ে।“ এদিন ফের কেন্দ্র এবং রাজ্যের কাছে, রাজনীতি না করে জনসাধারণের স্বার্থে চেল নদীর ওপর সেতু তৈরির আবেদন জানান পদ্মশ্রী করিমুল হক।

ভবানীপুর উপনির্বাচনের উত্তাপ বালুরঘাটে। মমতা বন্দ্যোপাধ্যায়ের সমর্থনে বালুরঘাটে মহিলা তৃণমূল কংগ্রেসের দেওয়াল লিখন। Read More..

শিলিগুড়ি টাউন স্টেশন থেকে জংশন পর্যন্ত সৌন্দর্যায়ন করবে শিলিগুড়ি পুরনিগম। বিশ্ব পর্যটন দিবসে প্রস্তাব প্রাক্তন পর্যটনমন্ত্রী গৌতম দেবের। Read More..

৫০ লক্ষাধিক টাকার নেশার ইয়াবা ট্যাবলেট উদ্ধার বালুরঘাটে। গ্রেপ্তার তিন পাচারকারী। Read More..

খেলতে গিয়ে পা পিছলে নদীতে পড়ে মৃত্যু কিশোরের। শোকের ছায়া মুর্শিদাবাদের কান্দিতে। Read More..

জলদাপাড়াতে পালিত বিশ্ব পর্যটন দিবস। Read More..

রাজ্য পুলিশের কনস্টেবল নিয়োগের পরীক্ষা। মালদা এবং জলপাইগুড়িতে আটক ভুয়ো... Read More..

পরীক্ষা কেন্দ্রে ঢোকার মুখে অধ্যাপকের গাড়ির ধাক্কায় পা ভাঙলো... Read More..

বিধানসভায় মেলেনি টিকিট। ক্ষোভে দলবল নিয়ে বিজেপি ছাড়লেন রাজ্য কমিটির সদস্য... Read More..

রবীন্দ্রনাথ ঘোষ গোষ্ঠী এবং পার্থপ্রতিম রায় গোষ্ঠীর মধ্যে সংঘর্ষ... Read More..

মুক ও বধির যুবতীকে ধর্ষণ করে খুনের চেষ্টা। পলাতক অভিযুক্ত। Read More..