Breaking News :

উত্তরবঙ্গ

অভাবের সংসারে কিডনির অসুখে ভুগছে অষ্টম শ্রেণীর মহাবীর। মহাবীরকে বাঁচাতে সাহায্যের আর্জি পরিবার থেকে প্রতিবেশীদের।

উত্তর দিনাজপুর, ১৩ সেপ্টেম্বরঃ উত্তর দিনাজপুর জেলার রায়গঞ্জ পুরসভার ১৭ নম্বর ওয়ার্ডের বন্দর এলাকার বাসিন্দা অষ্টম শ্রেণীর ছাত্র মহাবীর পাঠক। তার মা-ও দুই বোনকে নিয়ে অভাব অনটনের মধ্যে দিয়ে চলছিলো তাদের পরিবার। কিন্তু হঠাৎ ছন্দপতন। পরিবারের লোকেরা জানতে পারেন, দুটো কিডনি অকেজো হয়ে পড়েছে মহাবীরের। আর মহাবীরকে বাঁচাতে সাহায্যের আর্জি জানিয়েছে পরিবার থেকে প্রতিবেশীরা।

মহাবীর পাঠক রায়গঞ্জ করোনেশন হাই স্কুলের অষ্টম শ্রেণীর ছাত্র। মহাবীরের মা সরস্বতী পাঠক জানিয়েছেন, মাস তিনেক আগে মহাবীরের বাবা গত হয়েছেন। বাবা স্বর্গীয় মোহন পাঠক চলে যাওয়ার পর থেকে অভাব অনটনের মধ্য দিয়ে চলছিল সংসার। রাখী পুর্ণিমার পরে, হঠাৎই অসুস্থ হয়ে পরে মহাবীর। দ্রুত চিকিৎসা করানোর জন্য তাকে রায়গঞ্জ মেডিকেল কলেজ হাসপাতালে নিয়ে যাওয়া হয়। হাসপাতাল থেকে একটি বেসরকারি নার্সিং হোমে স্থানান্তরিত করা হয় তাকে। সেখানে ধরা পরে যে, মহাবীরের দুটো কিডনিই অকেজো হয়ে পড়েছে। বর্তমানে রায়গঞ্জ মেডিকেল কলেজ ও হাসপাতালেই ডায়ালাইসিস চলছে তার। পরিবারের আর্থিক অবস্থা এতটাই খারাপ যে ছেলের চিকিৎসা করানোর জন্য বাইরে নিয়ে যাওয়ার সামর্থ্য নেই তাদের। তাই ছেলের চিকিৎসার জন্য আপামর সহৃদয় ব্যক্তিদের সাহায্যের হাত বাড়িয়ে দেওয়ার জন্য করজোড়ে প্রার্থনা করেছেন মহাবীরের মা সরস্বতী পাঠক।

মহাবীরের ছোটবেলার বন্ধু বাদল চন্দ। মহাবীরের এই অসুস্থতার কথা জানতে পেরে, কিছুটা অর্থ জোগাড়ের উদ্দেশ্যে সকাল সকাল বেরিয়ে পরে বন্ধুর জন্য সাহায্য তুলতে। সকালবেলা বেরিয়ে সাহায্য তুলে বিকেলে সংগ্রহীত অর্থ অসুস্থ বন্ধুর মায়ের হাতে তুলে দেয়। বন্ধু সুস্থ হয়ে বাড়ি ফিরে আসুক, ভগবানের কাছে দিনরাত প্রার্থনা করে বাদল।

মাহাবীরের অসুস্থতার কথা শুনে পিছিয়ে নেই প্রতিবেশীরাও। তারাও বিভিন্ন দিক থেকে অর্থ তুলে তার মায়ের হাতে তুলে দেয়।

অন্যদিকে আরো পড়াশোনা করতে চায় মহাবীর। আর তার পরিবারের সাথে থেকে আরো বাঁচতে চায় সে। তাই সবাইকে সাহায্যের হাত বাড়িয়ে দেওয়ার জন্য নিজেও আবেদন জানিয়েছে অষ্টম শ্রেণীর এই ছাত্র।

ভবানীপুর উপনির্বাচনের উত্তাপ বালুরঘাটে। মমতা বন্দ্যোপাধ্যায়ের সমর্থনে বালুরঘাটে মহিলা তৃণমূল কংগ্রেসের দেওয়াল লিখন। Read More..

শিলিগুড়ি টাউন স্টেশন থেকে জংশন পর্যন্ত সৌন্দর্যায়ন করবে শিলিগুড়ি পুরনিগম। বিশ্ব পর্যটন দিবসে প্রস্তাব প্রাক্তন পর্যটনমন্ত্রী গৌতম দেবের। Read More..

৫০ লক্ষাধিক টাকার নেশার ইয়াবা ট্যাবলেট উদ্ধার বালুরঘাটে। গ্রেপ্তার তিন পাচারকারী। Read More..

খেলতে গিয়ে পা পিছলে নদীতে পড়ে মৃত্যু কিশোরের। শোকের ছায়া মুর্শিদাবাদের কান্দিতে। Read More..

জলদাপাড়াতে পালিত বিশ্ব পর্যটন দিবস। Read More..

রাজ্য পুলিশের কনস্টেবল নিয়োগের পরীক্ষা। মালদা এবং জলপাইগুড়িতে আটক ভুয়ো... Read More..

পরীক্ষা কেন্দ্রে ঢোকার মুখে অধ্যাপকের গাড়ির ধাক্কায় পা ভাঙলো... Read More..

বিধানসভায় মেলেনি টিকিট। ক্ষোভে দলবল নিয়ে বিজেপি ছাড়লেন রাজ্য কমিটির সদস্য... Read More..

রবীন্দ্রনাথ ঘোষ গোষ্ঠী এবং পার্থপ্রতিম রায় গোষ্ঠীর মধ্যে সংঘর্ষ... Read More..

মুক ও বধির যুবতীকে ধর্ষণ করে খুনের চেষ্টা। পলাতক অভিযুক্ত। Read More..