Breaking News :

উত্তরবঙ্গ

জলপাইগুড়ি হাসপাতালে ভর্তি জ্বরে আক্রান্ত ১৩০ শিশু। জরুরি বৈঠকে উত্তরবঙ্গ মেডিকেলের ৫ সদস্যের টিম।

জলপাইগুড়ি, ১৩ সেপ্টেম্বরঃ গরম কমতেই শিশুদের মধ্যে বেড়েছে জ্বর সর্দিকাশির প্রকোপ। উত্তরবঙ্গের প্রায় প্রতিটি হাসপাতালের শিশু বিভাগের বেড এক প্রকার ভর্তি হয়ে রয়েছে জ্বরে আক্রান্ত শিশুদের দিয়ে। উত্তরের প্রতিটি জেলার পাশাপাশি পরিস্থিতি ভয়াবহ জলপাইগুড়িতেও। জলপাইগুড়ি সদর হাসপাতালে জ্বর নিয়ে গত চার দিনে ভর্তি হয়েছে ১৩০ জন শিশু। এদের মধ্যে দুই শিশুর শারীরিক অবস্থা খারাপ হওয়ায়, তাদের উত্তরবঙ্গ মেডিক্যাল কলেজে রেফার করা হয়েছে৷ উদ্বিগ্ন জেলা স্বাস্থ্য কর্তা থেকে শিশুর পরিবারের সদস্যরা। তড়িঘড়ি জলপাইগুড়ি জেলা শাসক মৌমিতা গোদারা বসু হাসপাতালে গিয়ে ভর্তি থাকা শিশুদের শারিরীক খোঁজ খবর নেন। অন্যদিকে, আতঙ্কের কোন কারণ নেই বলে জলপাইগুড়ি জেলা হাসপাতাল কর্তৃপক্ষ আশ্বস্ত করলেও, জরুরি ভিত্তিতে জলপাইগুড়ি জেলা হাসপাতালে পৌঁছে বুধবারই পরিস্থিতি পর্যালোচনায় বৈঠক করেন উত্তরবঙ্গ মেডিকেল কলেজের ৫ সদস্যের চিকিৎসক দল।

জ্বর, সর্দি, পেটখারাপ নিয়ে প্রতিদিনই প্রচুর সংখ্যক শিশু চিকিৎসার জন্য আসছেন জলপাইগুড়ি জেলা হাসপাতালে। এদের মধ্যে বেশিরভাগই ময়নাগুড়ি, ধূপগুড়ি, ক্রান্তি এবং হলদিবাড়ি এলাকার বাসিন্দা। শুক্রবার থেকে এখনও পর্যন্ত জলপাইগুড়ি সদর হাসপাতালে জ্বর সর্দিকাশি নিয়ে ভর্তি হওয়া শিশুর সংখ্যা প্রায় ১৩০ জন। জলপাইগুড়ি জেলার বিভিন্ন এলাকা থেকে জ্বরে আক্রান্ত শিশুদের নিয়ে জলপাইগুড়ি সদর হাসপাতালে ভীড় জমিয়েছেন অভিভাবকরা৷ জ্বরে আক্রান্ত শিশুর সংখ্যা বেড়ে যাওয়ায় জলপাইগুড়ি হাসপাতালে শিশুদের জন্য নতুন করে বাড়ানো হয়েছে ৪০ সজ্জার একটি ওয়ার্ড। এছাড়াও পুরোনো পেডিয়াট্রিক ওয়ার্ডে বসানো হয়েছে অতিরিক্ত ১৫ টি বেড।

হাসপাতাল সূত্রে জানা গেছে, শিশুরা মূলত জ্বর, সর্দি, কাশি নিয়ে হাসপাতালে ভর্তি হয়েছে। মাত্র ৪ দিনে এত সংখ্যক শিশু এক সাথে হাসপাতালে ভর্তি হওয়ার ঘটনায় উদ্বিগ্ন জেলা প্রশাসন ও স্বাস্থ্য দপ্তরের আধিকারিকরা। সোমবার সকালে জেলা শাসক মৌমিতা গোদারা বসু, নিজে হাসপাতালে গিয়ে শিশুবিভাগে জ্বরে আক্রান্ত শিশুদের শারিরীক অবস্থার খোঁজ খবর নেন। তবে স্বস্তির খবর, জ্বরে আক্রান্ত শিশুদের করোনা টেস্ট করা হলে, সবার রিপোর্ট নেগেটিভ এসেছে বলে হাসপাতাল সূত্রে জানা গেছে। পাশাপাশি জ্বরে আক্রান্ত শিশুদের মধ্যে দুই শিশুর শারীরিক অবস্থা খারাপ থাকায়, তাদের উত্তরবঙ্গ মেডিকেল কলেজে রেফার করা হয়েছে।

জেলা শাসক মৌমিতা গোদারা বসু জানিয়েছেন, হাসপাতালে ভর্তি থাকা শিশুদের বর্তমানে শারিরীক অবস্থা ভালো আছে৷ এছাড়াও নিকু সহ শিশুদের অত্যাধুনিক চিকিৎসার জন্য জেলা সদর হাসপাতালে বেশ কিছু উন্নত পরিকাঠামো করা হয়েছে৷ অন্যদিকে উত্তরবঙ্গের ওএসডি ডাঃ সুশান্ত রায় বলেন, আতঙ্কিত হওয়ার বিষয় নেই। এই সময় শিশুদের ভাইরাল ফিভার হয়ে থাকে৷ তবুও বিষয়টি যথেষ্ট গুরুত্ব সহকারে দেখছে জেলা স্বাস্থ্যবিভাগ।

অন্যদিকে, এত বেশী সংখ্যায় শিশুরা অসুস্থ হওয়ায়, বিষয়টির গুরুত্ব বুঝে বুধবারই উত্তরবঙ্গ মেডিকেল কলেজ থেকে জলপাইগুড়ি জেলা হাসপাতালে পাঠানো হয় ৫ সদস্যের একটি চিকিৎসক দলকে। তারা জলপাইগুড়ি জেলা হাসপাতাল কর্তৃপক্ষের সঙ্গে জরুরি বৈঠক বসেন। বৈঠকে সমস্ত পরিস্থিতি পরিস্থিতি পর্যালোচনা করে জরুরি পরামর্শ দেন চিকিৎসক দলের সদস্যরা।

ভবানীপুর উপনির্বাচনের উত্তাপ বালুরঘাটে। মমতা বন্দ্যোপাধ্যায়ের সমর্থনে বালুরঘাটে মহিলা তৃণমূল কংগ্রেসের দেওয়াল লিখন। Read More..

শিলিগুড়ি টাউন স্টেশন থেকে জংশন পর্যন্ত সৌন্দর্যায়ন করবে শিলিগুড়ি পুরনিগম। বিশ্ব পর্যটন দিবসে প্রস্তাব প্রাক্তন পর্যটনমন্ত্রী গৌতম দেবের। Read More..

৫০ লক্ষাধিক টাকার নেশার ইয়াবা ট্যাবলেট উদ্ধার বালুরঘাটে। গ্রেপ্তার তিন পাচারকারী। Read More..

খেলতে গিয়ে পা পিছলে নদীতে পড়ে মৃত্যু কিশোরের। শোকের ছায়া মুর্শিদাবাদের কান্দিতে। Read More..

জলদাপাড়াতে পালিত বিশ্ব পর্যটন দিবস। Read More..

রাজ্য পুলিশের কনস্টেবল নিয়োগের পরীক্ষা। মালদা এবং জলপাইগুড়িতে আটক ভুয়ো... Read More..

পরীক্ষা কেন্দ্রে ঢোকার মুখে অধ্যাপকের গাড়ির ধাক্কায় পা ভাঙলো... Read More..

বিধানসভায় মেলেনি টিকিট। ক্ষোভে দলবল নিয়ে বিজেপি ছাড়লেন রাজ্য কমিটির সদস্য... Read More..

রবীন্দ্রনাথ ঘোষ গোষ্ঠী এবং পার্থপ্রতিম রায় গোষ্ঠীর মধ্যে সংঘর্ষ... Read More..

মুক ও বধির যুবতীকে ধর্ষণ করে খুনের চেষ্টা। পলাতক অভিযুক্ত। Read More..