Breaking News :

উত্তরবঙ্গ

দলীয় হুইপ উড়িয়ে প্রধানের বিরুদ্ধে অনাস্থা। নাটকীয়ভাবে বাতিল তলবি সভা। পুলিশের সঙ্গে ধ্বস্তাধ্বস্তি পঞ্চায়েত সদস্যদের।

কোচবিহার, ১৩ সেপ্টেম্বরঃ শেষমেষ নাটকীয়ভাবে বাতিল হয়ে গেল কোচবিহার ১ নম্বর ব্লকের হাড়িভাঙ্গা গ্রাম পঞ্চায়েত প্রধানের বিরুদ্ধে আনা অনাস্থার তলবী সভা। পঞ্চায়েত প্রধান জাহাঙ্গীর আলম ইস্তফা দেওয়ার ফলে এই অনাস্থা বাতিল করে দেওয়া হয়। অন্যদিকে, বেআইনি ভাবে এই তলবী সভা বাতিল করার অভিযোগ তুলে, গ্রাম পঞ্চায়েত দপ্তরের সামনে বিডিও অফিসের দুই আধিকারিককে ঘিরে বিক্ষোভ দেখান পঞ্চায়েত সদস্যরা। বিক্ষোভকে কেন্দ্র করে পুলিশের সাথে ধস্তাধস্তির ঘটনাও ঘটে। বেশ কিছুক্ষণ পরে পরিস্থিতি স্বাভাবিক হয়ে। তবে এই নিয়ে আইনি লড়াই-এ যাওয়ার হুঁশিয়ারি দিয়েছেন অনাস্থা আনা গ্রাম পঞ্চায়েত সদস্যরা।

ইতিমধ্যেই কোচবিহার জেলা তৃণমূল কংগ্রেস নেতৃত্ব, কোন গ্রাম পঞ্চায়েতে অনাস্থা আনা চলবে না বলে হুইপ জারি করেছে। কিন্তু দলের বিরুদ্ধে গিয়েই কোচবিহার ১ নম্বর ব্লকের হাড়িভাঙ্গা গ্রাম পঞ্চায়েতের ১১ জন পঞ্চায়েত সদস্য গ্রাম পঞ্চায়েত প্রধানের বিরুদ্ধে অনাস্থা প্রস্তাব আনেন। অনাস্থার তলবি সভার দিন নিরাপত্তা চেয়ে ভিডিও বার্তাও জারি করেন ওই ১১ জন। সেই অনাস্থা প্রস্তাব নিয়ে সোমবার গ্রাম পঞ্চায়েত দপ্তরে তলবি সভা হওয়ার কথা ছিল। তলবি সভাকে কেন্দ্র করে সকাল থেকে এলাকায় বিশাল পুলিশবাহিনী মোতায়েন করা হয়।

তলবি সভার নিয়ম অনুযায়ী ১১ জন গ্রাম পঞ্চায়েত সদস্য তাদের সময় মতো গ্রাম পঞ্চায়েত দপ্তরে আসেন। সকাল দশটায় তারা গ্রাম পঞ্চায়েত দপ্তরে এসে পৌঁছান। প্রায় এক ঘন্টা পর বিডিও অফিস থেকে দুই জন আধিকারিক পুলিশের সাথে গ্রাম পঞ্চায়েত দপ্তরে পৌঁছান। কিন্তু কিছুক্ষণ পরেই সেখান থেকে বাইরে বেরিয়ে আসেন দুই অধিকারিক। সেই সময় অনাস্থা নিয়ে আসা ১১ জন গ্রাম পঞ্চায়েত সদস্য দুই আধিকারিকের গাড়ি আটকে বিক্ষোভ দেখান। বিক্ষোভের সময় পুলিশের সঙ্গেও ধ্বস্তাধ্বস্তিতে জড়িয়ে পড়েন পঞ্চায়েত সদস্যরা।

অনাস্থা নিয়ে আসা পঞ্চায়েত সদস্যদের অভিযোগ, তাদের অন্ধকারে রেখে এই কাজ করা হয়েছে। প্রধান যে ইস্তাফা দিয়েছে, তার কোন কাগজ বিডিও অফিসের আধিকারিকেরা দেখাতে পারেননি বলে অভিযোগ তাঁদের। এর বিরুদ্ধে আইনি পদক্ষেপ নেওয়ার হুঁশিয়ারি দিয়েছেন তারা। তবে দলের নির্দেশ অমান্য করে, তারা কেন এই কাজ করেছেন, সেই নিয়ে প্রশ্ন করলে, বিক্ষুদ্ধ পঞ্চায়েত সদস্যরা জানান, দলের সিদ্ধান্ত তারা মেনে নেবেন। কিন্তু এই লড়াই দুর্নীতির বিরুদ্ধে লড়াই-এ তার আপোস করবেন না বলে জানিয়েছেন, অনাস্থা নিয়ে আসা ১১ পঞ্চায়েত সদস্য।

এই বিষয় জেলা তৃণমূল কংগ্রেস সভাপতি গিরীন্দ্রনাথ বর্মন বলেন, প্রধান পদত্যাগ করা অনাস্থা বাতিল হয় গিয়েছে। যারা দলের নির্দেশ অমান্য করে এই অনাস্থা এনেছেন, তাদের বিরুদ্ধে কঠোর ব্যবস্থা নেবে দল।

ভবানীপুর উপনির্বাচনের উত্তাপ বালুরঘাটে। মমতা বন্দ্যোপাধ্যায়ের সমর্থনে বালুরঘাটে মহিলা তৃণমূল কংগ্রেসের দেওয়াল লিখন। Read More..

শিলিগুড়ি টাউন স্টেশন থেকে জংশন পর্যন্ত সৌন্দর্যায়ন করবে শিলিগুড়ি পুরনিগম। বিশ্ব পর্যটন দিবসে প্রস্তাব প্রাক্তন পর্যটনমন্ত্রী গৌতম দেবের। Read More..

৫০ লক্ষাধিক টাকার নেশার ইয়াবা ট্যাবলেট উদ্ধার বালুরঘাটে। গ্রেপ্তার তিন পাচারকারী। Read More..

খেলতে গিয়ে পা পিছলে নদীতে পড়ে মৃত্যু কিশোরের। শোকের ছায়া মুর্শিদাবাদের কান্দিতে। Read More..

জলদাপাড়াতে পালিত বিশ্ব পর্যটন দিবস। Read More..

রাজ্য পুলিশের কনস্টেবল নিয়োগের পরীক্ষা। মালদা এবং জলপাইগুড়িতে আটক ভুয়ো... Read More..

পরীক্ষা কেন্দ্রে ঢোকার মুখে অধ্যাপকের গাড়ির ধাক্কায় পা ভাঙলো... Read More..

বিধানসভায় মেলেনি টিকিট। ক্ষোভে দলবল নিয়ে বিজেপি ছাড়লেন রাজ্য কমিটির সদস্য... Read More..

রবীন্দ্রনাথ ঘোষ গোষ্ঠী এবং পার্থপ্রতিম রায় গোষ্ঠীর মধ্যে সংঘর্ষ... Read More..

মুক ও বধির যুবতীকে ধর্ষণ করে খুনের চেষ্টা। পলাতক অভিযুক্ত। Read More..