Breaking News :

উত্তরবঙ্গ

কড়া দলীয় নির্দেশ সত্ত্বেও, ফের প্রধানের বিরুদ্ধে অনাস্থার ভিডিওবার্তা। কোচবিহারে প্রকাশ্যে তৃণমূলের গোষ্ঠীকোন্দল।

কোচবিহার, ১২সেপ্টেম্বরঃ কড়া দলীয় নির্দেশ সত্ত্বেও, ফের গ্রাম পঞ্চায়েত প্রধানের বিরুদ্ধে অনাস্থা নিয়ে তৃণমূল কংগ্রেসের গোষ্ঠী কোন্দল প্রকাশ্যে এলো কোচবিহারে। কোচবিহার এক নম্বর ব্লকের হাড়িভাঙ্গা অঞ্চলের ১১ জন পঞ্চায়েত সদস্য আগামী সোমবার গ্রাম পঞ্চায়েত প্রধানের বিরূদ্ধে অনাস্থা আনতে চলেছেন। তবে তার আগে তারা নিরাপত্তাহীনতায় ভুগছেন। রবিবার এমনই একটি ভিডিও বার্তা ভাইরাল হয়েছে। যা নিয়ে রীতিমতো তৃণমূলের গোষ্ঠী কোন্দল প্রকাশ্যে এসেছে।

দু'দিন আগেই জেলা তৃণমূল কংগ্রেস সভাপতি গিরীন্দ্রনাথ বর্মন জেলার শীর্ষস্থানীয় সমস্ত নেতৃত্বকে নিয়ে বৈঠক করেছিলেন। বৈঠকে তিনি সাফ জানিয়ে দেন, যারা অনাস্থা আনবেন তাদের বিরুদ্ধে কড়া ব্যবস্থা গ্রহণ করা হবে। পাশাপাশি হাড়িভাঙ্গা অঞ্চলে অনাস্থা নিয়ে আসা হলে, দলীয় নেতৃত্ব নিজেরা উপস্থিত থেকে অনাস্থার বিরুদ্ধে দাঁড়ানোর বার্তা দেওয়া হয় বৈঠক থেকে। এরপরে রবিবার একটি ভিডিওবার্তায় দেখা যায়, হাড়িভাঙ্গা অঞ্চলের ১১ জন পঞ্চায়েত সদস্য একসাথে বসে আছেন। ওই ভিডিওবার্তার মধ্যে দিয়ে গ্রাম পঞ্চায়েতের সদস্যরা, হাড়িভাঙ্গা অঞ্চল প্রধান জাহাঙ্গীর আলির বিরুদ্ধে বিভিন্ন দুর্নীতিতে যুক্ত থাকার অভিযোগ তুলেছেন। সোমবার অর্থাৎ ১৩ সেপ্টেম্বর তলবি সভায় তারা প্রধানের বিরুদ্ধে অনাস্থা আনতে চলেছেন বলেও ভিডিও বার্তায় জানা। অন্যদিকে, তারা যাতে পঞ্চায়েত দপ্তরে পৌঁছতে না পারেন, সেজন্য জাহাঙ্গীর আলি তাদের যাতে বিভিন্নভাবে হুমকি দিচ্ছেন বলেও ভিডিওবার্তায় অভিযোগ করা হয়। আর সেই কারণে তারা নিরাপত্তাহীনতায় ভুগছেন বলে ভিডিও বার্তায় জানিয়েছেন ওই ১১ পঞ্চায়েত সদস্য।

এই বিষয়ে কোচবিহার জেলা তৃণমূল কংগ্রেস সভাপতি গিরীন্দ্রনাথ বর্মনের বক্তব্য না পাওয়া গেলেও, দু'দিন আগের জেলা নেতৃত্বদের বৈঠকে উপস্থিত তৃণমূল নেতা আবদুল জলিল আহমেদ বলেন, বৈঠকের সিদ্ধান্ত অনুযায়ী, যারা দল বিরোধী কাজে যুক্ত থাকবেন, দল তাদের বিরুদ্ধে ব্যবস্থা নেবে। ভিডিও বার্তায় যে অভিযোগ আনা হয়েছে তা ভিত্তিহীন বলেও দাবি করেছেন তিনি।

এই ঘটনায় তৃণমূল কংগ্রেসের গোষ্ঠীদ্বন্দ্ব প্রকাশ্যে চলে আসায়, বিষয়টি নিয়ে তৃণমূলকে কটাক্ষ করতে ছারেনি বিজেপি। বিজেপি জেলা সভাপতি তথা তুফানগঞ্জ বিধানসভার বিধায়িকা মালতি রাভা রায় বলেন, তৃণমূল কংগ্রেস গায়ের জোরে যে সমস্ত কিছু করিয়ে নিয়েছে এটা তারই একটা উদাহরণ। তৃণমূলের, নিজেদের দলের পঞ্চায়েত সদস্যরাই নিরাপত্তাহীনতার অভিযোগ করায়, বিষয়টি নিয়ে সরব হয়েছেন মালতি রাভা রায়।

ভবানীপুর উপনির্বাচনের উত্তাপ বালুরঘাটে। মমতা বন্দ্যোপাধ্যায়ের সমর্থনে বালুরঘাটে মহিলা তৃণমূল কংগ্রেসের দেওয়াল লিখন। Read More..

শিলিগুড়ি টাউন স্টেশন থেকে জংশন পর্যন্ত সৌন্দর্যায়ন করবে শিলিগুড়ি পুরনিগম। বিশ্ব পর্যটন দিবসে প্রস্তাব প্রাক্তন পর্যটনমন্ত্রী গৌতম দেবের। Read More..

৫০ লক্ষাধিক টাকার নেশার ইয়াবা ট্যাবলেট উদ্ধার বালুরঘাটে। গ্রেপ্তার তিন পাচারকারী। Read More..

খেলতে গিয়ে পা পিছলে নদীতে পড়ে মৃত্যু কিশোরের। শোকের ছায়া মুর্শিদাবাদের কান্দিতে। Read More..

জলদাপাড়াতে পালিত বিশ্ব পর্যটন দিবস। Read More..

রাজ্য পুলিশের কনস্টেবল নিয়োগের পরীক্ষা। মালদা এবং জলপাইগুড়িতে আটক ভুয়ো... Read More..

পরীক্ষা কেন্দ্রে ঢোকার মুখে অধ্যাপকের গাড়ির ধাক্কায় পা ভাঙলো... Read More..

বিধানসভায় মেলেনি টিকিট। ক্ষোভে দলবল নিয়ে বিজেপি ছাড়লেন রাজ্য কমিটির সদস্য... Read More..

রবীন্দ্রনাথ ঘোষ গোষ্ঠী এবং পার্থপ্রতিম রায় গোষ্ঠীর মধ্যে সংঘর্ষ... Read More..

মুক ও বধির যুবতীকে ধর্ষণ করে খুনের চেষ্টা। পলাতক অভিযুক্ত। Read More..