Breaking News :

উত্তরবঙ্গ

ছেলের জন্মদিনে প্রতিবছর গাছ লাগান দম্পতি। আদরের ছেলের সঙ্গে ধীরে ধীরে বড় হচ্ছে আদরের গাছগুলিও।

জলপাইগুড়ি, ১১ সেপ্টেম্বরঃ "গাছ মানুষের মনকে শান্তি দেয়। যে বৃক্ষ রোপন করে সে নিজেকে ছাড়াও অন্যকে ভালবাসে। গাছের মতো হও, যে তার শাখা কেটে দেয় এমনকি তাকেও ছায়া দেয়।"

গাছ লাগানো সম্পর্কে এরকম হাজারো বাণী রয়েছে। আর বৃক্ষরোপণ সম্পর্কে এমনই বাণী গুলিকে বাস্তবায়ন করছেন জলপাইগুড়ির এক দম্পতি। তাদের একমাত্র ছেলের জন্মদিন উপলক্ষে বিতরণ করে চলেছেন গাছের চারা। রীতিমতো বাড়ির চারপাশে লাগানো হয়েছে ব্যানার পোস্টার।

দম্পত্তির কথায়, "আমাদের ছেলে যেমন বড় হচ্ছে ধীরে ধীরে, একইভাবে গাছেরাও বড় হোক ধীরে ধীরে। সুন্দর এবং সবুজ পৃথিবী গড়তে তাই ছেলের জন্মদিনে আমরা গাছের চারা বিতরণ করি।“ সবুজ প্রিয় এই দম্পতি জলপাইগুড়ি শহরের বামন পাড়ার বাসিন্দা মৃদুল দেব এবং তাঁর স্ত্রী শুভ্র দেব। তাদের এহেন উদ্যোগে খুশি পরিবেশপ্রেমী থেকে শুরু করে আপামর জলপাইগুড়িবাসী।

দম্পতির ছেলে শীর্ষ দেবের জন্ম ১১ সেপ্টেম্বর। জলপাইগুড়ি সারদা শিশু তীর্থ বিদ্যালয়ের চতুর্থ শ্রেণীতে পড়াশোনা করে সে। আর প্রতিবছর ছেলের জন্মদিন উপলক্ষে গাছের চারা বিতরণ করেন দেব দম্পতি। মূলত পরিবেশকে সুন্দর ও সবুজ করে গড়তেই এহেন উদ্যোগ নিয়েছেন তারা। জন্মদিনে ছেলেকে আশীর্বাদের পাশাপাশি গাছ লাগানো ও সেই গাছকে বড়ো বড়ো করে তোলার আহ্বান জানাচ্ছেন তারা। পাড়া প্রতিবেশীরা গাছের চারা সংগ্রহ করে নিয়ে যাচ্ছেন দম্পতির থেকে। তাদের এই অভিনব উদ্যোগকে সাধুবাদ জানিয়েছেন জলপাইগুড়ি শহরবাসী।

ভবানীপুর উপনির্বাচনের উত্তাপ বালুরঘাটে। মমতা বন্দ্যোপাধ্যায়ের সমর্থনে বালুরঘাটে মহিলা তৃণমূল কংগ্রেসের দেওয়াল লিখন। Read More..

শিলিগুড়ি টাউন স্টেশন থেকে জংশন পর্যন্ত সৌন্দর্যায়ন করবে শিলিগুড়ি পুরনিগম। বিশ্ব পর্যটন দিবসে প্রস্তাব প্রাক্তন পর্যটনমন্ত্রী গৌতম দেবের। Read More..

৫০ লক্ষাধিক টাকার নেশার ইয়াবা ট্যাবলেট উদ্ধার বালুরঘাটে। গ্রেপ্তার তিন পাচারকারী। Read More..

খেলতে গিয়ে পা পিছলে নদীতে পড়ে মৃত্যু কিশোরের। শোকের ছায়া মুর্শিদাবাদের কান্দিতে। Read More..

জলদাপাড়াতে পালিত বিশ্ব পর্যটন দিবস। Read More..

রাজ্য পুলিশের কনস্টেবল নিয়োগের পরীক্ষা। মালদা এবং জলপাইগুড়িতে আটক ভুয়ো... Read More..

পরীক্ষা কেন্দ্রে ঢোকার মুখে অধ্যাপকের গাড়ির ধাক্কায় পা ভাঙলো... Read More..

বিধানসভায় মেলেনি টিকিট। ক্ষোভে দলবল নিয়ে বিজেপি ছাড়লেন রাজ্য কমিটির সদস্য... Read More..

রবীন্দ্রনাথ ঘোষ গোষ্ঠী এবং পার্থপ্রতিম রায় গোষ্ঠীর মধ্যে সংঘর্ষ... Read More..

মুক ও বধির যুবতীকে ধর্ষণ করে খুনের চেষ্টা। পলাতক অভিযুক্ত। Read More..