Breaking News :

উত্তরবঙ্গ

চিনে পাচারের সময় উদ্ধার ফ্রান্সের সাপের বিষ। গরুমারা থেকে গ্রেপ্তার এক পাচারকারী।

জলপাইগুড়ি, ১০ সেপ্টেম্বরঃ পশ্চিমবঙ্গ থেকে চিনে সাপের বিষ পাচার করতে গিয়ে জলপাইগুড়িতে বনকর্মীদের হাতে গ্রেফতার হল এক পাচারকারী। ধৃতের নাম সেলিম আখতার মন্ডল। ধৃত দক্ষিণ দিনাজপুর জেলার বাসিন্দা৷ জলপাইগুড়ি গরুমারা জাতীয় উদ্যান সংলগ্ন এলাকা থেকে গরুমারা বন্যপ্রাণ শাখার বনকর্মীরা গ্রেফতার করে তাকে। ১৩ কোটি টাকায় এই সাপের বিষ চিনে বিক্রির পরিকল্পনা ছিল বলে পাচারকারীকে জিজ্ঞাসাবাদে জানা গিয়েছে।

গোপন সূত্রে খবর পেয়ে, শুক্রবার সকালে অভিযান চালিয়ে ৩ জার সাপের বিষ উদ্ধার করেন গরুমারা বনদফতরের বন্যপ্রাণ শাখার কর্মীরা৷ বিলাশবহুল একটি গাড়িতে সেলিম আখতার মন্ডল নামে এক পাচারকারী সাপের বিষ নিয়ে গরুমারা এলাকায় আসতেই বনকর্মীরা হাতেনাতে ধরে ফেলে তাকে। ধৃতের হেফাজত থেকে ৩ টি সাপের বিষের জার, একটি ক্যাটালক উদ্ধার হয়েছে। এই জারগুলি পরীক্ষার জন্য হায়দরাবাদের ল্যাবরেটরিতে পাঠানো হবে। এর আগেও একইভাবে ডুয়ার্সের বিভিন্ন এলাকা থেকে প্রচুর সাপের বিষ ভরা বেলজিয়াম জার উদ্ধার হয়েছে।

শুক্রবার বনদপ্তরের পক্ষথেকে ধৃতকে জলপাইগুড়ি জেলা আদালতে তোলা হয়। বনদফতরের আবেদন ক্রমে ৬ দিনের হেফাজত মঞ্জুর করেছেন বিচারক। ধৃতের কাছে ফ্রান্স থেকে কিভাবে সাপের বিষভর্তি জার গুলি আসলো এবং কোন পথে বিষ ভর্তি জারগুলি চিনে পাচার করার পরিকল্পনা ছিল, তা জিজ্ঞাসাবাদে জানতে চেষ্টা করছেন তদন্তকারীরা। সেই সঙ্গে এই পাচার চক্রের সঙ্গে আন্তর্জাতিক কোন কোন পাচার চক্রের যোগাযগ রয়েছে, তাও খতিয়ে দেখছেন তদন্তকারীরা।

ভবানীপুর উপনির্বাচনের উত্তাপ বালুরঘাটে। মমতা বন্দ্যোপাধ্যায়ের সমর্থনে বালুরঘাটে মহিলা তৃণমূল কংগ্রেসের দেওয়াল লিখন। Read More..

শিলিগুড়ি টাউন স্টেশন থেকে জংশন পর্যন্ত সৌন্দর্যায়ন করবে শিলিগুড়ি পুরনিগম। বিশ্ব পর্যটন দিবসে প্রস্তাব প্রাক্তন পর্যটনমন্ত্রী গৌতম দেবের। Read More..

৫০ লক্ষাধিক টাকার নেশার ইয়াবা ট্যাবলেট উদ্ধার বালুরঘাটে। গ্রেপ্তার তিন পাচারকারী। Read More..

খেলতে গিয়ে পা পিছলে নদীতে পড়ে মৃত্যু কিশোরের। শোকের ছায়া মুর্শিদাবাদের কান্দিতে। Read More..

জলদাপাড়াতে পালিত বিশ্ব পর্যটন দিবস। Read More..

রাজ্য পুলিশের কনস্টেবল নিয়োগের পরীক্ষা। মালদা এবং জলপাইগুড়িতে আটক ভুয়ো... Read More..

পরীক্ষা কেন্দ্রে ঢোকার মুখে অধ্যাপকের গাড়ির ধাক্কায় পা ভাঙলো... Read More..

বিধানসভায় মেলেনি টিকিট। ক্ষোভে দলবল নিয়ে বিজেপি ছাড়লেন রাজ্য কমিটির সদস্য... Read More..

রবীন্দ্রনাথ ঘোষ গোষ্ঠী এবং পার্থপ্রতিম রায় গোষ্ঠীর মধ্যে সংঘর্ষ... Read More..

মুক ও বধির যুবতীকে ধর্ষণ করে খুনের চেষ্টা। পলাতক অভিযুক্ত। Read More..