Breaking News :

উত্তরবঙ্গ

ছাত্রীদের ফর্মে, ঠিকানার জায়গায় দেওয়া রয়েছে যৌন বার্তা। পুলিশের দ্বারস্থ গৌরবঙ্গ বিশ্ববিদ্যালয়।

মালদা, ১০ সেপ্টেম্বরঃ দেওয়া আছে মোবাইল নম্বর। পাশে লেখা, “কল মি ফর সেক্সি গার্ল”। থার্ড সেমিস্টার এবং ফোর্থ সেমিস্টারের ফর্ম ফিলাপ করতে গিয়ে চক্ষু চড়কগাছ ছাত্রীদের। মালদা মহিলা মহাবিদ্যালয়ের অনার্সের প্রায় দশ জন ছাত্রীর ফর্ম জমা হয়ে গেলেও, তারা নিজেরা তা জানেনও না। ফর্ম ফিলাআপ করতে গিয়ে ওই ছাত্রীরা জানতে পারেন, তাঁদের ফর্ম ফিলাপ হয়ে গিয়েছে।

আর তাঁদের সেই ফর্ম কলেজ কর্তৃপক্ষ ভেরিফাই করতে গিয়ে অশালীন বার্তা নজরে আসে। দেখতে পাওয়া যায়, ছাত্রীদের যেখানে ঠিকানা ও ফোন নম্বর দেওয়ার কথা, সেখানে লেখা রয়েছে অশালীন বার্তা। ঠিকানার জায়গায় ফোন নম্বর দিয়ে, যৌন মিলনের জন্য আহ্বান করা হয়েছে ছাত্রীদের অনলাইন ফর্মে। বিষয়টি গৌড় বঙ্গ বিশ্ব বিদ্যালয়ের কন্ট্রোলারের নজরে আনা হয়েছে। ইতিমধ্যেই পুলিশের দ্বারস্থ হয়ে আইনানুগ ব্যবস্থা নেওয়া হচ্ছে বলে গৌরবঙ্গ বিশ্ববিদ্যালয়ের তরফে জানানো হয়েছে।

প্রাথমিকভাবে মনে করা হচ্ছে, যেহেতু শুধুমাত্র রেজিস্ট্রেশন নম্বর দিয়েই অন লাইন ফর্ম ফিল আপ করার অপশন রয়েছে, সেহেতু ওই ১০ ছাত্রীর রেজিস্ট্রেশন নম্বর জেনে নিয়ে দুষ্কৃতিরা ঠিকানার জায়গায় অশালীন বার্তা লিখে নিজেরাই ফর্ম ফিল আপ করে দিয়েছে। এর আগেও শিলিগুড়ি কলেজে ফর্ম ফিল আপের ক্ষেত্রে দেখা গিয়েছে, ছাত্র-ছাত্রীদের ছবির বদলে ডোরেমন বা অন্য কোন কার্টুন চরিত্রের ছবি। কলেজ কর্তৃপক্ষ ওয়েবসাইট হ্যাকিং-এর কারণ দেখিয়ে সে যাত্রায় বিষয়টি ধামাচাপা দেয়। কিন্তু এর পরে মালদা মহিলা বিদ্যালয়ের ঘটনা সব কিছুকে ছাপিয়ে গিয়েছে।

বার বার কেন এই ধরণের ঘটনা ঘটছে সে নিয়ে প্রশ্ন উঠেছে। কেন অনলাইন যেকোন কিছুর ক্ষেত্রেই ছাত্র-ছাত্রীদের ওটিপি ভেরিফিকেশনের আওতায় আনা হচ্ছে না, সে নিয়ে প্রশ্ন উঠতে শুরু করেছে। সাইবার বিশেষজ্ঞদের মতে, যেকোন অনলাইন প্রক্রিয়া ওটিপি ভেরিফিকেশনের আওতায় আনলে, ভবিষ্যতে এই ধরণের সাইবার অপরাধ নিয়ন্ত্রণের পাশাপাশি, সেই নম্বর ট্র্যাক করে দ্রুত প্রকৃত অপরাধীদের কাছে পৌছনোও সম্ভব হবে।

ভবানীপুর উপনির্বাচনের উত্তাপ বালুরঘাটে। মমতা বন্দ্যোপাধ্যায়ের সমর্থনে বালুরঘাটে মহিলা তৃণমূল কংগ্রেসের দেওয়াল লিখন। Read More..

শিলিগুড়ি টাউন স্টেশন থেকে জংশন পর্যন্ত সৌন্দর্যায়ন করবে শিলিগুড়ি পুরনিগম। বিশ্ব পর্যটন দিবসে প্রস্তাব প্রাক্তন পর্যটনমন্ত্রী গৌতম দেবের। Read More..

৫০ লক্ষাধিক টাকার নেশার ইয়াবা ট্যাবলেট উদ্ধার বালুরঘাটে। গ্রেপ্তার তিন পাচারকারী। Read More..

খেলতে গিয়ে পা পিছলে নদীতে পড়ে মৃত্যু কিশোরের। শোকের ছায়া মুর্শিদাবাদের কান্দিতে। Read More..

জলদাপাড়াতে পালিত বিশ্ব পর্যটন দিবস। Read More..

রাজ্য পুলিশের কনস্টেবল নিয়োগের পরীক্ষা। মালদা এবং জলপাইগুড়িতে আটক ভুয়ো... Read More..

পরীক্ষা কেন্দ্রে ঢোকার মুখে অধ্যাপকের গাড়ির ধাক্কায় পা ভাঙলো... Read More..

বিধানসভায় মেলেনি টিকিট। ক্ষোভে দলবল নিয়ে বিজেপি ছাড়লেন রাজ্য কমিটির সদস্য... Read More..

রবীন্দ্রনাথ ঘোষ গোষ্ঠী এবং পার্থপ্রতিম রায় গোষ্ঠীর মধ্যে সংঘর্ষ... Read More..

মুক ও বধির যুবতীকে ধর্ষণ করে খুনের চেষ্টা। পলাতক অভিযুক্ত। Read More..