Breaking News :

উত্তরবঙ্গ

অনিতের পাল্টা দলীয় পতাকা শুদ্ধিকরণ কর্মসূচী বিমল গুরুং-এর। জিটিএ-র আর্থিক দুর্নীতি নিয়ে তদন্তের দাবী মোর্চা সুপ্রিমোর।

দার্জিলিং, ৯ সেপ্টেম্বরঃ অনিতের পালটা কর্মসূচী মোর্চা সুপ্রিমো বিমল গুরুং-এর। অনিত থাপার নতুন দল ঘোষণার দিনেই, দলীয় পতাকা শুদ্ধিকরণ কর্মসূচী বিমল গুরুং-এর। একই দিনে পাহাড়ের দুই তাবর নেতার কর্মসূচিকে ঘিরে সরগরম পাহাড়ের রাজনীতি।

বৃহস্পতিবারই নিজের নতুন রাজনৈতিক দল ঘোষণা করেন অনিত থাপা। আর অন্যদিকে, গোর্খা জনমুক্তি মোর্চার দলীয় পতাকা পূজো দিয়ে শুদ্ধিকরণ করলেন মোর্চা সুপ্রিমো বিমল গুরুং। দার্জিলিংয়ের গিদ্ধাপাহাড়ের গায়ত্রী মন্দিরে যজ্ঞ করে দলীয় পতাকা শুদ্ধিকরণ করলেন বিমল গুরুং। কিন্তু শুদ্ধিকরণ করেই খান্ত হননি বিমল গুরুং। উলটে অনিতের বিরুদ্ধে এদিন তোপ দেগেছেন গুরুং। তার অবর্তমানে মোর্চার দলীয় পতাকার অনৈতিক অপব্যবহার করার পাশাপাশি দুর্নীতির জন্য দলীয় পতাকাকে ব্যবহার করা হয়েছিল বলে অভিযোগ করেন বিমল গুরুং।

এদিন গিদ্দা পাহাড়ের গায়ত্রী মন্দিরে পূজা দিয়ে গোর্খা জনমুক্তি মোর্চার দলীয় পতাকা শুদ্ধিকরণের পর সাংবাদিকদের মুখোমুখি হয়ে বিমল গুরুং বলেন, "আমার অবর্তমানে মোর্চার পতাকার অপব্যবহার করা হয়েছে। দুর্নীতি, তোলাবাজি, সরকারি জমি দখল সহ একাধিক কাজে নেতারা নিজের স্বার্থের দলীয় পতাকার ব্যবহার করেছে। সেজন্য মোর্চার পতাকা শুদ্ধিকরণ করা হল।"

তবে এখানেই থেমে না থেকে, নাম না করে অনিত থাপাদের উদ্দেশ্যে গুরুং বলেন, পাহাড়ে সশস্ত্র আন্দোলনের পর গা ঢাকা দেওয়ার সময়, নিজেদের মোর্চা নেতা হিসেবে ঘোষণা করে মানুষের টাকা নিয়ে অনেকে দুর্নীতি করেছেন। গুরুং বলেন, "শিশুদের শিক্ষার টাকা, পাহাড়ের উন্নয়নের টাকা নিজেদের পকেটে ভরেছে সেইসব নেতারা। সরকারি জমি দখল করে বহুতল তৈরি করেছে।"

আরও একধাপ এগিয়ে ওই সব নেতাদের বিরুদ্ধে তদন্তের দাবি তুলেছেন মোর্চা সুপ্রিমো বিমল গুরুং। গুরুং বলেন, "আমি জিটিএ চেয়ারম্যান থাকার সময় আমার উপর অভিযোগ তুলে দুবার স্পেশাল অডিট করানো হয়েছিল। কিন্তু কিছু মেলেনি। এবার আমি চাই আমার পরে রাজ্যের বরাদ্দ টাকার বিষয়ে জিটিএর উপর স্পেশাল অডিট হোক। আমি রাজ্যের কাছে আবেদন করব বিষয়টি তদন্ত করে দেখার জন্য।"

বিমল গুরুং-এর মন্তব্যের পাল্টা মন্তব্য না করতে চাইলেও, বিমল গুরুং-এর জিটিএ-র দুর্নীতি নিয়ে তদন্তের দাবিকে স্বাগত জানিয়েছেন অনিত থাপা। অন্যদিকে, পাহাড়্রের বিভিন্ন স্তরের ভোট নিয়ে এদিন সরব হন অনিত থাপা। অবিলম্বে পাহাড়ে জিটিএ নির্বাচন এবং পঞ্চায়েত নির্বাচনের দাবি জানিয়েছেন অনিত থাপা।

ভবানীপুর উপনির্বাচনের উত্তাপ বালুরঘাটে। মমতা বন্দ্যোপাধ্যায়ের সমর্থনে বালুরঘাটে মহিলা তৃণমূল কংগ্রেসের দেওয়াল লিখন। Read More..

শিলিগুড়ি টাউন স্টেশন থেকে জংশন পর্যন্ত সৌন্দর্যায়ন করবে শিলিগুড়ি পুরনিগম। বিশ্ব পর্যটন দিবসে প্রস্তাব প্রাক্তন পর্যটনমন্ত্রী গৌতম দেবের। Read More..

৫০ লক্ষাধিক টাকার নেশার ইয়াবা ট্যাবলেট উদ্ধার বালুরঘাটে। গ্রেপ্তার তিন পাচারকারী। Read More..

খেলতে গিয়ে পা পিছলে নদীতে পড়ে মৃত্যু কিশোরের। শোকের ছায়া মুর্শিদাবাদের কান্দিতে। Read More..

জলদাপাড়াতে পালিত বিশ্ব পর্যটন দিবস। Read More..

রাজ্য পুলিশের কনস্টেবল নিয়োগের পরীক্ষা। মালদা এবং জলপাইগুড়িতে আটক ভুয়ো... Read More..

পরীক্ষা কেন্দ্রে ঢোকার মুখে অধ্যাপকের গাড়ির ধাক্কায় পা ভাঙলো... Read More..

বিধানসভায় মেলেনি টিকিট। ক্ষোভে দলবল নিয়ে বিজেপি ছাড়লেন রাজ্য কমিটির সদস্য... Read More..

রবীন্দ্রনাথ ঘোষ গোষ্ঠী এবং পার্থপ্রতিম রায় গোষ্ঠীর মধ্যে সংঘর্ষ... Read More..

মুক ও বধির যুবতীকে ধর্ষণ করে খুনের চেষ্টা। পলাতক অভিযুক্ত। Read More..