Breaking News :

উত্তরবঙ্গ

দুই মাস ধরে মেলেনি বেতন। কাজ বয়কট করে লাগাতার আন্দোলনে কোভিড ওয়ার্ডের সাফাই কর্মীরা।

কোচবিহার, ৯ সেপ্টেম্বরঃ কোভিড ওয়ার্ডে কাজ করেও মিলছেনা মাসিক বেতন। প্রতিবাদে কাজ বন্ধ রেখে বিক্ষোভে সামিল হয়েছে মহারাজা জিতেন্দ্র নারায়ন মেডিকেল কলেজের কোভিড ওয়ার্ড সাফাই কর্মীরা। ফলে সমস্যায় পড়েছে মেডিকেল কলেজ কর্তৃপক্ষ। পুরো বেতন হাতে না পাওয়া পর্যন্ত বিক্ষোভ কর্মসূচী চালিয়ে যাবেন বলেও হুশিয়ারী দিয়েছেন সাফাই কর্মীরা।

করোনা পরিস্থিতিতে কোভিড ওয়ার্ডের জন্য এজেন্সির মাধ্যমে সাফাই কর্মী নিয়োগ করেছিল মহারাজা জিতেন্দ্র নারায়ন মেডিকেল কলেজের কর্তৃপক্ষ। কোভিড ওয়ার্ডে অস্থায়ী সাফাই কর্মীর সংখ্যা ২৯। নিয়োগের পর থেকে এই অস্থায়ী কর্মীরা নিয়মিত বেতন পেলেও গত দুমাস ধরে বন্ধ সাফাই কর্মীদের বেতন। বিভিন্ন সময়ে মেডিকেল কলেজ কর্তৃপক্ষকে জানিয়েও কোন সুরাহা না হওয়ায় কোভিড ওয়ার্ডে কাজ সম্পূর্ণভাবে বন্ধ রেখে বিক্ষোভে সামিল হয়েছেন তারা। কোভিড ওয়ার্ড সাফাই কর্মী সুনীল হরিজন জানান, আমরা নিজেদের জীবন তোয়াক্কা না করেই দীর্ঘদিন ধরে কোভিড ওয়ার্ডে সাফাইয়ের কাজ করে আসছি। প্রথম অবস্থায় বেতন পেলেও মাস দুই থেকে বন্ধ হয়ে রয়েছে বেতন । বিষয় টি উর্দ্ধতন কর্তৃপক্ষ কে জানিয়েও কোন সুরাহা না মেলায় এই বিক্ষোভে সামিল হয়েছি। পুরো বেতন হাতে না পাওয়া পর্যন্ত আন্দোলন চলবে কোভিড ওয়ার্ডে কাজ বন্ধ রেখেই।

এদিকে মহারাজা জিতেন্দ্র নারায়ন মেডিকেল কলেজের কোভিড ওয়ার্ডে সাফাইয়ের কাজ সম্পূর্ন বন্ধ হয়ে যাওয়ায় বিপাকে পড়েছে কলেজ কর্তৃপক্ষ। বিপাকে পড়েছেন রোগীর পরিজনেরাও। এ বিষয়ে জানতে চাওয়া হলে কোচবিহার মেডিকেল কলেজ ও হাসপাতালের এমএসভিপি রাজীব কুমার প্রসাদ জানান, যারা কাজ বন্ধ রেখে আন্দোলন করছেন তারা এজেন্সির মাধ্যমে নিযুক্ত। এজেন্সির মাধ্যমেই এরা বেতন পান। কিন্তু এজেন্সি সময়মতো বিল জমা না করে, একসাথে চার মাসের বিল জমা দিয়েছে। তার ফলেই এজেন্সির বিল মেটাতে বিলম্ব হচ্ছে। তবে অস্থায়ী কর্মীরা কাজ বন্ধ রাখলেও কোভিড ওয়ার্ডে স্থায়ী কর্মীরা কাজ চালিয়ে যাচ্ছেন বলে তিনি দাবি করেছেন। খুব শীঘ্রই এজেন্সির বিল মেটানো হবে বলে আশ্বাস দিয়েছেন এমএসভিপি রাজীব কুমার প্রসাদ।

ভবানীপুর উপনির্বাচনের উত্তাপ বালুরঘাটে। মমতা বন্দ্যোপাধ্যায়ের সমর্থনে বালুরঘাটে মহিলা তৃণমূল কংগ্রেসের দেওয়াল লিখন। Read More..

শিলিগুড়ি টাউন স্টেশন থেকে জংশন পর্যন্ত সৌন্দর্যায়ন করবে শিলিগুড়ি পুরনিগম। বিশ্ব পর্যটন দিবসে প্রস্তাব প্রাক্তন পর্যটনমন্ত্রী গৌতম দেবের। Read More..

৫০ লক্ষাধিক টাকার নেশার ইয়াবা ট্যাবলেট উদ্ধার বালুরঘাটে। গ্রেপ্তার তিন পাচারকারী। Read More..

খেলতে গিয়ে পা পিছলে নদীতে পড়ে মৃত্যু কিশোরের। শোকের ছায়া মুর্শিদাবাদের কান্দিতে। Read More..

জলদাপাড়াতে পালিত বিশ্ব পর্যটন দিবস। Read More..

রাজ্য পুলিশের কনস্টেবল নিয়োগের পরীক্ষা। মালদা এবং জলপাইগুড়িতে আটক ভুয়ো... Read More..

পরীক্ষা কেন্দ্রে ঢোকার মুখে অধ্যাপকের গাড়ির ধাক্কায় পা ভাঙলো... Read More..

বিধানসভায় মেলেনি টিকিট। ক্ষোভে দলবল নিয়ে বিজেপি ছাড়লেন রাজ্য কমিটির সদস্য... Read More..

রবীন্দ্রনাথ ঘোষ গোষ্ঠী এবং পার্থপ্রতিম রায় গোষ্ঠীর মধ্যে সংঘর্ষ... Read More..

মুক ও বধির যুবতীকে ধর্ষণ করে খুনের চেষ্টা। পলাতক অভিযুক্ত। Read More..