Breaking News :

উত্তরবঙ্গ

ছাগল খেতে গিয়ে আহত ১৪ ফুট লম্বা বিশালাকার অজগর। চিকিৎসা করে ছাড়া হলো গরুমারা অভয়ারণ্যে।

জলপাইগুড়ি, ৯ সেপ্টেম্বরঃ ১৪ ফুট লম্বা একটি বিশাল আকারের পাইথন উদ্ধারকে কেন্দ্র করে হুলস্থুল পরিস্থিতির সৃষ্টি হল জলপাইগুড়ি জেলার লাটাগুড়িতে। বুধবার বিকেলে লাটাগুড়ি সংলগ্ন গরুমারা অভয়ারণ্যের বিচাভাঙ্গা বনবস্তীতে, একটি ছাগলকে পেঁচিয়ে ফেলে বিশালাকৃতির ওই পাইথনটি। সেই সময় পাইথনটির লেজে আঘাত লাগে।

বিষয়টি নজরে আসার সঙ্গে সঙ্গে, পাইথনটিকে ঘিরে প্রচুর মানুষ জড়ো হতে শুরু করে বিচাভাঙ্গা বন বস্তীতে। বনবস্তীর বাসিন্দা সুবল পাইক এবং তাঁর সঙ্গী সাথীরা মিলে প্রথমে পাইথনটির কবল থেকে ছাগলটিকে ছাড়িয়ে ফেলে। তবে, ততক্ষণে পাইথনের মোচড়ে প্রাণ চলে গিয়েছে ছাগলটির। এরপর ৬ জন মিলে পাইথনটিকে উদ্ধার করে চিকিৎসার জন্য গুরুমারা ওয়াইল্ড লাইফ রেসকিউ সেন্টারে নিয়ে যায়। সেখানে পাইথনটির চিকিৎসা করার পর, সেটিকে গরুমারা জঙ্গলে ছেড়ে দেওয়া হয়। পাইথনটি ইন্ডিয়ান রক প্রজাতির বলে বন দপ্তর সূত্রে জানা গিয়েছে।

অন্যদিকে, পাইথন উদ্ধারের খবর ছড়িয়ে পড়তেই লাটাগুড়ি থেকে বেশ কিছু পর্যটক বিচাভঙ্গা এলাকায় এসে জড়ো হন। পুরো পাইথনটি উদ্ধারে দৃশ্য চাক্ষুস করেন তাঁরা। উৎসুক পর্যটকদের অনেকেই পাইথন উদ্ধারের পুরো প্রক্রিয়াটি তাঁদের মুঠো ফোনে বন্দী করে রাখেন।

ভবানীপুর উপনির্বাচনের উত্তাপ বালুরঘাটে। মমতা বন্দ্যোপাধ্যায়ের সমর্থনে বালুরঘাটে মহিলা তৃণমূল কংগ্রেসের দেওয়াল লিখন। Read More..

শিলিগুড়ি টাউন স্টেশন থেকে জংশন পর্যন্ত সৌন্দর্যায়ন করবে শিলিগুড়ি পুরনিগম। বিশ্ব পর্যটন দিবসে প্রস্তাব প্রাক্তন পর্যটনমন্ত্রী গৌতম দেবের। Read More..

৫০ লক্ষাধিক টাকার নেশার ইয়াবা ট্যাবলেট উদ্ধার বালুরঘাটে। গ্রেপ্তার তিন পাচারকারী। Read More..

খেলতে গিয়ে পা পিছলে নদীতে পড়ে মৃত্যু কিশোরের। শোকের ছায়া মুর্শিদাবাদের কান্দিতে। Read More..

জলদাপাড়াতে পালিত বিশ্ব পর্যটন দিবস। Read More..

রাজ্য পুলিশের কনস্টেবল নিয়োগের পরীক্ষা। মালদা এবং জলপাইগুড়িতে আটক ভুয়ো... Read More..

পরীক্ষা কেন্দ্রে ঢোকার মুখে অধ্যাপকের গাড়ির ধাক্কায় পা ভাঙলো... Read More..

বিধানসভায় মেলেনি টিকিট। ক্ষোভে দলবল নিয়ে বিজেপি ছাড়লেন রাজ্য কমিটির সদস্য... Read More..

রবীন্দ্রনাথ ঘোষ গোষ্ঠী এবং পার্থপ্রতিম রায় গোষ্ঠীর মধ্যে সংঘর্ষ... Read More..

মুক ও বধির যুবতীকে ধর্ষণ করে খুনের চেষ্টা। পলাতক অভিযুক্ত। Read More..