Breaking News :

উত্তরবঙ্গ

বন্ধ চ-বাগানের বিটেক ছাত্র সৌরভ মিঞ্জ। অধরা স্বপ্ন সফল করতে চলেছে স্টুডেন্ট ক্রেডিট কার্ড।

আলিপুরদুয়ার, ৯ সেপ্টেম্বরঃ শিলিগুড়ির একটি বেসরকারি ইঞ্জিনিয়ারিং কলেজের ছাত্র কালচিনি ব্লকের বন্ধ মধু বাগানের বাসিন্দা সৌরভ মিনজ। বাবাকে অনেক ছোটো বে হারিয়েছে। মা চা বাগানের শ্রমিক। কিন্তু বর্তমানে বাগান বন্ধ, তাই কাজও নেই। কষ্ট করে বাকি পরীক্ষাগুলি দিলেও, ফাইনাল ইয়ারের পরীক্ষা দেওয়ার সামর্থ ছিলনা সৌরভের। ভেবেছিল ইঞ্চিয়ার হওয়ার স্বপ্ন অধরাই থেকে যাবে। কিন্তু রাজ্য সরকারের স্টুডেন্ট ক্রেডিট কার্ডের মধ্য দিয়ে এবার স্বপ্ন সফল হতে চলেছে সৌরভের।

কালচিনি ব্লকের মধু চা বাগান। বিগত প্রায় সাত বছর ধরে বন্ধ বাগানটি। এই বন্ধ মধু চা বাগানের শ্রমিক ললিতা মিঞ্জের ছেলে সৌরভ। বেসরকারি ইঞ্জিনিয়ারিং কলেজে এবারই তাঁর ফাইনাল ইয়ার। ফাইনাল ইয়ার পরীক্ষার জন্য ফি বাবাদ ৮৭ হাজার টাকা প্রয়োজন। কিন্ত বন্ধ চা-বাগানের বাসিন্দাদের কাছে এত বিপুল অর্থ আসবে কি করে। তাই এবছর বিটেক পরীক্ষা দেওয়া অনিশ্চিত হয়ে পড়েছিল সৌরভের।

কিন্তু আসার আলো দেখতে পেলো সৌরভ এবং তাঁর পরিবার। প্রায় ৪০ দিন আগে স্টুডেন্ট ক্রেডিট কার্ডের কথা জানতে পারে সৌরভ। আবেদন করে এক লক্ষ ত্রিশ হাজার টাকা ঋণের জন্য। স্টেট কো অপরেটিভ ব্যাংক থেকে স্টুডেন্ট ক্রেডিট কার্ডে এক লক্ষ ত্রিশ হাজার টাকা ঋণ অনুমোদনও হয়ে যায়। আর স্টুডেন্ট ক্রেডিট কার্ডের দৌলতে ইঞ্জিনিয়ার হওয়ার পরীক্ষায় বাসার সিংহদুয়ার খুলে যায় সৌরভের। স্বপ্ন পূরণের দৌড় গোড়ায় পৌঁছে যায়, হতদরিদ্র বন্ধ চা-বাগানের বাসিন্দা সৌরভ মিঞ্জ।

ভবানীপুর উপনির্বাচনের উত্তাপ বালুরঘাটে। মমতা বন্দ্যোপাধ্যায়ের সমর্থনে বালুরঘাটে মহিলা তৃণমূল কংগ্রেসের দেওয়াল লিখন। Read More..

শিলিগুড়ি টাউন স্টেশন থেকে জংশন পর্যন্ত সৌন্দর্যায়ন করবে শিলিগুড়ি পুরনিগম। বিশ্ব পর্যটন দিবসে প্রস্তাব প্রাক্তন পর্যটনমন্ত্রী গৌতম দেবের। Read More..

৫০ লক্ষাধিক টাকার নেশার ইয়াবা ট্যাবলেট উদ্ধার বালুরঘাটে। গ্রেপ্তার তিন পাচারকারী। Read More..

খেলতে গিয়ে পা পিছলে নদীতে পড়ে মৃত্যু কিশোরের। শোকের ছায়া মুর্শিদাবাদের কান্দিতে। Read More..

জলদাপাড়াতে পালিত বিশ্ব পর্যটন দিবস। Read More..

রাজ্য পুলিশের কনস্টেবল নিয়োগের পরীক্ষা। মালদা এবং জলপাইগুড়িতে আটক ভুয়ো... Read More..

পরীক্ষা কেন্দ্রে ঢোকার মুখে অধ্যাপকের গাড়ির ধাক্কায় পা ভাঙলো... Read More..

বিধানসভায় মেলেনি টিকিট। ক্ষোভে দলবল নিয়ে বিজেপি ছাড়লেন রাজ্য কমিটির সদস্য... Read More..

রবীন্দ্রনাথ ঘোষ গোষ্ঠী এবং পার্থপ্রতিম রায় গোষ্ঠীর মধ্যে সংঘর্ষ... Read More..

মুক ও বধির যুবতীকে ধর্ষণ করে খুনের চেষ্টা। পলাতক অভিযুক্ত। Read More..