Breaking News :

উত্তরবঙ্গ

অনলাইনে বুক হচ্ছে না ভ্যাকসিন স্লট। ভ্যাকসিন না পেয়ে চরম বিপাকে পরিযায়ী শ্রমিকেরা।

মালদা, ৮ সেপ্টেম্বরঃ ভ্যাকসিন পাচ্ছেন না পরিযায়ী শ্রমিকরা। এদিকে ভ্যাকসিন না নিলে উঠতে পারবেন না ট্রেনে। ফলে ফিরে যেতে পারছেন না নিজেদের কর্মস্থলে। অন্যদিকে, কাজ না করলে চলবে না সংসার। আশঙ্কা রয়েছে কাজ হারানোরও। তাই ভ্যাকসিন না পেয়ে চরম বিপাকে পড়েছেন তারা।

ভ্যাকসিন নেওয়ার জন্য কেন্দ্রীয় সরকারের নিয়ম অনুযায়ী অনলাইন পোর্টালে বুক করতে হবে স্লট। কিন্তু প্রায় প্রত্যেক দিন বুকিং করার চেষ্টা করলেও হচ্ছে না বুকিং। অভিযোগ, মিনিটের মধ্যে বুকিং শেষ হয়ে যাচ্ছে। আবার কখনো বিজি থাকছে সার্ভার। পরিযায়ী শ্রমিকদের অনেকের কাছেই নেই অ্যান্ড্রয়েড ফোন। ফলে ভ্যাকসিনের অনলাইন বুকিং করানোর জন্য তাদের যেতে হচ্ছে পার্শ্ববর্তী বিভিন্ন কম্পিউটার সেন্টার বা ক্যাফেতে। সেখানে গিয়ে সকাল থেকে লাইন দিয়ে দাঁড়িয়ে থাকছেন তারা। কিন্তু তারপরেও হচ্ছে না বুকিং। প্রত্যেকদিন স্লট বুকিং না করিয়েই আবার হতাশ হয়ে ফিরে আসতে হচ্ছে তাঁদের।

অন্যদিকে, কর্মস্থলে ফিরে যাওয়ার তাড়া রয়েছে পরিযায়ী শ্রমিকদের। কারণ ভিন রাজ্যে গিয়ে কাজ করার উপরেই চলে তাঁদের পুরো সংসার। সঠিক সময়ে যেতে না পারলে, রয়েছে কাজ হারানোর আশঙ্কা। সব মিলিয়ে চরম বিপাকে পড়েছেন মালদার পরিযায়ী শ্রমিকেরা। দিনের পর দিন এইভাবে ভ্যাকসিনের জন্য ঘোরার কারণে ক্ষুব্ধ পরিযায়ী শ্রমিক এবং তাদের পরিবারের লোকেরা। সরকার যখন নিয়ম করেছে ভ্যাকসিন ছাড়া ট্রেনে বাসে ওঠা যাবে না, তাহলে ভ্যাকসিন পাওয়ার সঠিক ব্যবস্থা থাকছে না কেন, সেই নিয়ে প্রশ্ন তুলেছেন তারা? যদিও হরিশ্চন্দ্রপুর ব্লক স্বাস্থ্য আধিকারিক অমল কৃষ্ণ মন্ডল দাবি করেছেন, পর্যাপ্ত পরিমাণ ভ্যাকসিন দেওয়া হচ্ছে। অনলাইনের কিছু সমস্যা হলে সেটা তাঁদের এক্তিয়ারে নেই বলেই জানিয়েছেন ব্লক স্বাস্থ্য আধিকারিক।

ভবানীপুর উপনির্বাচনের উত্তাপ বালুরঘাটে। মমতা বন্দ্যোপাধ্যায়ের সমর্থনে বালুরঘাটে মহিলা তৃণমূল কংগ্রেসের দেওয়াল লিখন। Read More..

শিলিগুড়ি টাউন স্টেশন থেকে জংশন পর্যন্ত সৌন্দর্যায়ন করবে শিলিগুড়ি পুরনিগম। বিশ্ব পর্যটন দিবসে প্রস্তাব প্রাক্তন পর্যটনমন্ত্রী গৌতম দেবের। Read More..

৫০ লক্ষাধিক টাকার নেশার ইয়াবা ট্যাবলেট উদ্ধার বালুরঘাটে। গ্রেপ্তার তিন পাচারকারী। Read More..

খেলতে গিয়ে পা পিছলে নদীতে পড়ে মৃত্যু কিশোরের। শোকের ছায়া মুর্শিদাবাদের কান্দিতে। Read More..

জলদাপাড়াতে পালিত বিশ্ব পর্যটন দিবস। Read More..

রাজ্য পুলিশের কনস্টেবল নিয়োগের পরীক্ষা। মালদা এবং জলপাইগুড়িতে আটক ভুয়ো... Read More..

পরীক্ষা কেন্দ্রে ঢোকার মুখে অধ্যাপকের গাড়ির ধাক্কায় পা ভাঙলো... Read More..

বিধানসভায় মেলেনি টিকিট। ক্ষোভে দলবল নিয়ে বিজেপি ছাড়লেন রাজ্য কমিটির সদস্য... Read More..

রবীন্দ্রনাথ ঘোষ গোষ্ঠী এবং পার্থপ্রতিম রায় গোষ্ঠীর মধ্যে সংঘর্ষ... Read More..

মুক ও বধির যুবতীকে ধর্ষণ করে খুনের চেষ্টা। পলাতক অভিযুক্ত। Read More..