Breaking News :

উত্তরবঙ্গ

১০ দিন ধরে সঙ্কট পানীয় জলের। বালতি নিয়ে পথ অবরোধ মহিলাদের।

মালদা, ৮সেপ্টেম্বরঃ ১০ দিন ধরে পানীয় জলের সংকট এলাকায়। পাম্প খারাপ হওয়ায় মিলছে না পানীয় জল। চরম সমস্যার সম্মুখীন স্থানীয় বাসিন্দারা। অবশেষে পানীয় জলের দাবিতে পথ অবরোধ করে বিক্ষোভ বাসিন্দাদের। দ্রুত সমস্যা সমাধানের আশ্বাস বিধায়কের।

মালদা জেলার অন্যতম একটি গুরুত্বপূর্ণ বড় এলাকা হল হরিশ্চন্দ্রপুর। এলাকাটি ঘন জনবসতিপূর্ণ। বিহার সীমান্তবর্তী হরিশ্চন্দ্রপুরে বসবাস করেন বহু মানুষ। ব্যাবসায়িক দিক দিয়েও অত্যন্ত গুরুত্বপূর্ণ এই এলাকা। আর এই হরিশ্চন্দ্রপুর সদর এলাকাতেই ১০ দিন ধরে মিলছে না পানীয় জল। বহু পুরনো দিনের পাম্প খারাপ হয়ে যাওয়াতেই এই বিপত্তি বলে জানা গিয়েছে। পাম্পে বিভিন্ন জায়গায় লিকেজ তৈরি হওয়ায়া, পাম্প সারাইয়ের কাজ চলছে। ফলে বন্ধ রয়েছে জল-সরবরাহ। আর এর ফলে চরম সমস্যার সম্মুখীন হচ্ছেন এলাকার কয়েক হাজার মানুষ।

এলাকার যে এক দুটি ট্যাপে জল পড়ছে, সেগুলিতে মানুষের মারাত্মক ভিড় হচ্ছে। জল নেওয়ার জন্যই বিবাদ তৈরি হচ্ছে মানুষের মধ্যে। সর্বোপরি কোভিড সংক্রমণের আশঙ্কা বাড়ছে। খেতে হচ্ছে আয়রনযুক্ত জল। এমনকি জল আনার জন্য কয়েক কিলোমিটার দূরে বারদুয়ারীতে যাচ্ছেন অনেকেই। তাই এদিন সঠিক ভাবে পানীয় জলের সরবরাহের দাবিতে হরিশ্চন্দ্রপুর গ্রামীণ হাসপাতালরে সামনে পথ অবরোধ করে বিক্ষোভ প্রদর্শন করলেন স্থানীয় বাসিন্দারা। মূলত এলাকার মহিলারা জলের বালতি নিয়ে বিক্ষোভে নামেন। তাদের দাবি দ্রুত এই সমস্যার সমাধান করতে হবে। সাথে প্রত্যেক বাড়িতে পানীয় জল সরবরাহের ব্যবস্থা করতে হবে। পথ অবরোধ করে বিক্ষোভের ফলে সৃষ্টি হয় যানজট। পরিস্থিতি সামাল দিতে আসে হরিশ্চন্দ্রপুর থানার পুলিশ। শেষে বিধায়কের আশ্বাসে অবরোধ তুলে নেন আন্দোলনকারীরা।

ভবানীপুর উপনির্বাচনের উত্তাপ বালুরঘাটে। মমতা বন্দ্যোপাধ্যায়ের সমর্থনে বালুরঘাটে মহিলা তৃণমূল কংগ্রেসের দেওয়াল লিখন। Read More..

শিলিগুড়ি টাউন স্টেশন থেকে জংশন পর্যন্ত সৌন্দর্যায়ন করবে শিলিগুড়ি পুরনিগম। বিশ্ব পর্যটন দিবসে প্রস্তাব প্রাক্তন পর্যটনমন্ত্রী গৌতম দেবের। Read More..

৫০ লক্ষাধিক টাকার নেশার ইয়াবা ট্যাবলেট উদ্ধার বালুরঘাটে। গ্রেপ্তার তিন পাচারকারী। Read More..

খেলতে গিয়ে পা পিছলে নদীতে পড়ে মৃত্যু কিশোরের। শোকের ছায়া মুর্শিদাবাদের কান্দিতে। Read More..

জলদাপাড়াতে পালিত বিশ্ব পর্যটন দিবস। Read More..

রাজ্য পুলিশের কনস্টেবল নিয়োগের পরীক্ষা। মালদা এবং জলপাইগুড়িতে আটক ভুয়ো... Read More..

পরীক্ষা কেন্দ্রে ঢোকার মুখে অধ্যাপকের গাড়ির ধাক্কায় পা ভাঙলো... Read More..

বিধানসভায় মেলেনি টিকিট। ক্ষোভে দলবল নিয়ে বিজেপি ছাড়লেন রাজ্য কমিটির সদস্য... Read More..

রবীন্দ্রনাথ ঘোষ গোষ্ঠী এবং পার্থপ্রতিম রায় গোষ্ঠীর মধ্যে সংঘর্ষ... Read More..

মুক ও বধির যুবতীকে ধর্ষণ করে খুনের চেষ্টা। পলাতক অভিযুক্ত। Read More..