Breaking News :

উত্তরবঙ্গ

দূরারোগ্য রোগে চিকিৎসাধীন ছেলে। “অবসাদে” মেডিকেলেই আত্মহত্যা বাবার।

শিলিগুড়ি, ৮ সেপ্টেম্বরঃ চিকিৎসাধীন রোগীর বাবার ঝুলন্ত দেহ উদ্ধারকে কেন্দ্রে করে তীব্র চাঞ্চল্য ছড়ালো উত্তরবঙ্গ মেডিক্যাল কলেজ ও হাসপাতালে। মৃত যোগেশ ওঁরাও (৫৪) আলিপুরদুয়ার জেলার জয়গাঁর বাসিন্দা। দীর্ঘদিন ধরে ওই ব্যক্তির ছেলে পেটের সমস্যায় ভুগছেন। দ্রুত অস্ত্রপ্রচারের প্রয়োজন ছিল ওই কিশোরের। বহু হাসপাতাল ঘোরাঘুরির পর উত্তরবঙ্গ মেডিক্যাল কলেজ ও হাসপাতালে তার চিকিৎসা শুরু হয়েছিল। হাসপাতালের সার্জিক্যাল ওয়ার্ডে গত চারদিন ধরে ওই কিশোরের চিকিৎসা চললেও, অপুষ্টিজনিত কারণে চিকিৎসকরা তার অস্ত্রপ্রচার করতে পারছিলেন না। জটিল অস্ত্রপ্রচার করলেও ওই কিশোরের বাঁচার সম্ভাবনা খুব ক্ষীণ ছিল বলে হাসপাতাল সূত্রে জানা গিয়েছে। সেই কারণেই মানসিক অবসাদে ওই কিশোরের বাবা আত্মহত্যা করে থাকতে পারে বলে অনুমান কর্তৃপক্ষের। এক রোগীর আত্মীয়ের এভাবে আত্মহত্যার ঘটনায় হাসপাতাল কর্তৃপক্ষের বিরুদ্ধে গাফিলতির অভিযোগ উঠেছে।

বুধবার উত্তরবঙ্গ মেডিকেলের সার্জিক্যাল ওয়ার্ডের শৌচাগার পরিস্কার করতে যান সাফাই কর্মীরা। শৌচাগার পরিস্কারের সময় একটি শৌচাগারের দরজা বন্ধ অবস্থায় দেখতে পান তারা। ভিতরে কোন রোগী রয়েছে ভেবে তারা প্রথমে বিষয়টি গুরুত্ব দেননি। কিন্তু বেশ কিছুক্ষণ পার হয়ে গেলেও, সেখান থেকে কাউকে বেরোতে না দেখে সন্দেহ হয় সাফাই কর্মীদের। এরপর দরজা ভেঙে শৌচাগারের জানলার সঙ্গে ঝুলন্ত অবস্থায় এক ব্যক্তির দেহ উদ্ধার হয়। মৃত ব্যক্তি জটিল রোগে আক্রান্ত ওই কিশোরের বাবা যোগেশ ওঁরাও বলে চিহ্নিত হয়।

এই ঘটনাকে কেন্দ্র করে হাসপাতাল চত্বরে শোরগোল পড়ে যায়। ছোটোছুটি পরে যায় হাসপাতাল কর্মীদের মধ্যে। খবর পেয়ে হাসপাতালে পৌঁছয় মেডিকেল ফাঁড়ির পুলিশ। পুলিশ দেহ উদ্ধার করে ময়নাতদন্তের জন্য উত্তরবঙ্গ মেডিকেল কলেজ ও হাসপাতালের ফরেনসিক বিভাগে পাঠায়। তবে, কীভাবে ওয়ার্ডের দায়িত্বে থাকা নার্স এবং চিকিৎসা কর্মীদের নজর এড়িয়ে ওই ঘটনা ঘটলো, সে নিয়ে প্রশ্ন উঠতে শুরু করেছে। গোটা ঘটনা খতিয়ে দেখার আশ্বাস দিয়েছে কর্তৃপক্ষ।

উত্তরবঙ্গ মেডিক্যাল কলেজ ও হাসপাতালের সুপার ডঃ সঞ্জয় মল্লিক বলেন, "মৃত ব্যক্তির ছেলে খুবই সংক্টজনক অবস্থায় রয়েছে। তার পরিবারকে বিষয়টি জানানো হয়েছিল। খুব দ্রুত অস্ত্রপ্রচারের প্রয়োজন হলেও, তার শারিরীক পরিস্থিতির কারণে তা করা যায়নি। ছেলের রোগের কারণেই মানসিক অবসাদে হয়তো তার বাবা চরম সিদ্ধান্ত নিয়ে থাকতে পারেন। পরিবারকে বিষয়টি জানানো হয়েছে। পুলিশ সব খতিয়ে দেখছে।"

ভবানীপুর উপনির্বাচনের উত্তাপ বালুরঘাটে। মমতা বন্দ্যোপাধ্যায়ের সমর্থনে বালুরঘাটে মহিলা তৃণমূল কংগ্রেসের দেওয়াল লিখন। Read More..

শিলিগুড়ি টাউন স্টেশন থেকে জংশন পর্যন্ত সৌন্দর্যায়ন করবে শিলিগুড়ি পুরনিগম। বিশ্ব পর্যটন দিবসে প্রস্তাব প্রাক্তন পর্যটনমন্ত্রী গৌতম দেবের। Read More..

৫০ লক্ষাধিক টাকার নেশার ইয়াবা ট্যাবলেট উদ্ধার বালুরঘাটে। গ্রেপ্তার তিন পাচারকারী। Read More..

খেলতে গিয়ে পা পিছলে নদীতে পড়ে মৃত্যু কিশোরের। শোকের ছায়া মুর্শিদাবাদের কান্দিতে। Read More..

জলদাপাড়াতে পালিত বিশ্ব পর্যটন দিবস। Read More..

রাজ্য পুলিশের কনস্টেবল নিয়োগের পরীক্ষা। মালদা এবং জলপাইগুড়িতে আটক ভুয়ো... Read More..

পরীক্ষা কেন্দ্রে ঢোকার মুখে অধ্যাপকের গাড়ির ধাক্কায় পা ভাঙলো... Read More..

বিধানসভায় মেলেনি টিকিট। ক্ষোভে দলবল নিয়ে বিজেপি ছাড়লেন রাজ্য কমিটির সদস্য... Read More..

রবীন্দ্রনাথ ঘোষ গোষ্ঠী এবং পার্থপ্রতিম রায় গোষ্ঠীর মধ্যে সংঘর্ষ... Read More..

মুক ও বধির যুবতীকে ধর্ষণ করে খুনের চেষ্টা। পলাতক অভিযুক্ত। Read More..