Breaking News :

উত্তরবঙ্গ

দুই মাথা, চার হাত-চার পা, গলা থেকে পেট পর্যন্ত জোড়া। অদ্ভুত দর্শন শিশুর জন্ম রায়গঞ্জ মেডিকেলে।

উত্তর দিনাজপুর, ৮ সেপ্টেম্বরঃ দুই মাথা, চার হাত-চার পা, গলা থেকে পেট পর্যন্ত জোড়া। অপারেশন থিয়েটারে ভেতর মাতৃগর্ভে এমনই জট পাকানো শিশু দেখে হতবাক চিকিৎসকেরা। চিকিৎসকদের সফল অস্ত্রপচারে বিরল এই শিশু জন্ম নিল রায়গঞ্জ মেডিকেলে। বর্তমানে সদ্যজাতদের মা সুস্থ রয়েছে। তবে সদ্যজাতকে নজরে রাখা হয়েছে। দেহ আলাদা করতে উন্নত শল্য চিকিৎসার জন্য চিন্তাভাবনা শুরু করেছে মেডিকেল কর্তৃপক্ষ।

উত্তর দিনাজপুরের ইটাহারের ছয়ঘরা গ্রামের বাসিন্দা আখতারা খাতুন বুধবার সকালে প্রসব যন্ত্রনা নিয়ে রায়গঞ্জ মেডিকেলে ভর্তি হন। তৎক্ষনাৎ তাকে অপারেশন থিয়েটারে নিয়ে যাওয়া হয়। এরপর অস্ত্রোপচারের পরই সদ্যজাতকে দেখে চক্ষু চড়কগাছ চিকিৎসকদের। দেখা যায় গর্ভের যমজ দুই সন্তান একে অপরের সাথে মিশে গেলেও, তাদের চারটি করে হাত-পা আর দুটি মাথা রয়েছে। গলা থেকে তলপেট পর্যন্ত দুই অঙ্গ মিলে রয়েছে। চিকিৎসকদের তত্ত্বাবধানে জীবিত অবস্থায় জোড়া শিশুর জন্ম হয়। প্রসবের পর বর্তমানে প্রসূতিও সুস্থ রয়েছে বলে জানিয়েছেন রায়গঞ্জ মেডিকেল কর্তৃপক্ষ। এই ঘটনাকে বিরল বলে উল্লেখ করেছেন চিকিৎসক ও মেডিকেল কর্তৃপক্ষ।

এদিন প্রসুতির আত্মীয়রা বলেন, এর আগে আল্ট্রাসোনোগ্রাফির সময় বিষয়টি ধরা পড়লেও, সে সময় আর কিছু করার ছিল না। বুধবার শিশুটি এমন অদ্ভুত অবস্থায় জন্ম হলেও, নিজেদের সন্তানকে বাড়িতেই সুস্থভাবে নিয়ে যেতে চান তারা।

ওই প্রসূতির পরিবার সুত্রে জানা গিয়েছে, ওই প্রসূতির স্বামী আশরাফুল হক পেশায় রাজমিস্ত্রী। তাদের আড়াই বছরের একটি ছেলে আছে। এবারে দ্বিতীয় সন্তানের জন্ম দিলেন ওই প্রসূতি।

এই জোড়া শিশুর শারিরীক অবস্থা এখন ঠিকঠাক থাকলেও, মা ও শিশুকে পর্যবেক্ষণে রাখা হয়েছে। সেইসঙ্গে পরিবারের সাথে আলোচনা করে দুই শিশুর শরীর আলাদা করতে উন্নত শল্য চিকিৎসার জন্য বাইরে পাঠানো হতে পারে বলে জানিয়েছে মেডিকেল কলেজ কর্তৃপক্ষ।

ভবানীপুর উপনির্বাচনের উত্তাপ বালুরঘাটে। মমতা বন্দ্যোপাধ্যায়ের সমর্থনে বালুরঘাটে মহিলা তৃণমূল কংগ্রেসের দেওয়াল লিখন। Read More..

শিলিগুড়ি টাউন স্টেশন থেকে জংশন পর্যন্ত সৌন্দর্যায়ন করবে শিলিগুড়ি পুরনিগম। বিশ্ব পর্যটন দিবসে প্রস্তাব প্রাক্তন পর্যটনমন্ত্রী গৌতম দেবের। Read More..

৫০ লক্ষাধিক টাকার নেশার ইয়াবা ট্যাবলেট উদ্ধার বালুরঘাটে। গ্রেপ্তার তিন পাচারকারী। Read More..

খেলতে গিয়ে পা পিছলে নদীতে পড়ে মৃত্যু কিশোরের। শোকের ছায়া মুর্শিদাবাদের কান্দিতে। Read More..

জলদাপাড়াতে পালিত বিশ্ব পর্যটন দিবস। Read More..

রাজ্য পুলিশের কনস্টেবল নিয়োগের পরীক্ষা। মালদা এবং জলপাইগুড়িতে আটক ভুয়ো... Read More..

পরীক্ষা কেন্দ্রে ঢোকার মুখে অধ্যাপকের গাড়ির ধাক্কায় পা ভাঙলো... Read More..

বিধানসভায় মেলেনি টিকিট। ক্ষোভে দলবল নিয়ে বিজেপি ছাড়লেন রাজ্য কমিটির সদস্য... Read More..

রবীন্দ্রনাথ ঘোষ গোষ্ঠী এবং পার্থপ্রতিম রায় গোষ্ঠীর মধ্যে সংঘর্ষ... Read More..

মুক ও বধির যুবতীকে ধর্ষণ করে খুনের চেষ্টা। পলাতক অভিযুক্ত। Read More..