Breaking News :

উত্তরবঙ্গ

তেল চুরি রুখতে উদ্যোগ শিলিগুড়ি পুরনিগমের। পরিসেবা প্রদানকারী গাড়িগুলিতে বসলো জিপিএস ও ফুয়েল ট্র্যাকার।

শিলিগুড়ি, ৭ সেপ্টেম্বরঃ শিলিগুড়ি পুরনিগমে ব্যবহৃত গাড়িগুলিতে তেল চুরি রুখতে নয়া উদ্যোগ পুরনিগমের। প্রতিটি গাড়ির ওপর নজরদারি বাড়াতে লাগানো হল জিপিএস ও ফিউএল ট্র্যাকার মেশিন। মঙ্গলবার এই উদ্যোগের আনুষ্ঠানিক সূচনা করলেন পুর প্রশাসক গৌতম দেব। জিপিএস ও ফিউএল ট্র্যাকার মেশিনের সাহায্যে নজরদারীর কারণে তেল চুরি অনেকটাই রোখা যাবে বলে মনে করা হচ্ছে।

বাম আমল থেকেই শিলিগুড়ি পুরনিগমের গাড়ির তেল চুরির অভিযোগ উঠছিল। শুধু তাই নয় আর্থিক তছরূপেরও অভিযোগ ওঠে বহুবার। তেল চুরির কারণে পুরনিগমের অতিরিক্ত খরচ হচ্ছিল মোটা অংকের টাকা। এবার সেই তেল চুরি রুখতে এবং গাড়িগুলির ওপর নজরদারি বাড়াতে প্রযুক্তির সাহায্য নিল শিলিগুড়ি পুরনিগম। শিলিগুড়ি পুর প্রশাসক বোর্ডের উদ্যোগে ও কলকাতার একটি বেসরকারি সংস্থার সহযোগিতায় পৌর পরিষেবা প্রদানকারী গাড়িগুলিতে লাগানো হল জিপিএস ও ফিউএল ট্র্যাকার মেশিন। মোট ১০০ টি গাড়ির মধ্যে ৮০টি গাড়িতে ইতিমধ্যেই এই ট্র্যাকার লাগানো হয়ে গিয়েছে, বাকি ২০টি গাড়িতে খুব শীঘ্রই ট্র্যাকার লাগানো হবে। এই প্রযুক্তির মাধ্যমে গাড়িগুলির ওপর নজরদারি চালানোর পাশাপাশি কতটা পরিমান তেল ব্যবহার হচ্ছে তাও স্পষ্ট করা যাবে। এর পাশপাশি কোন গাড়িতে কতটা আবর্জনা সংগ্রহ হচ্ছে তা পর্যবেক্ষণের জন্য ওয়েইয়ং মেশিনও খুব দ্রুত লাগানো হবে। আজ এই কর্মসূচির আনুষ্ঠানিক সূচনা করেন প্রশাসক মন্ডলীর চেয়ারম্যান গৌতম দেব। এই গাড়িগুলিকে পুরনিগমের প্রধান কার্যালয় থেকে পর্যবেক্ষণ করা হবে এবং তার রিপোর্টও তৈরি করা হবে।

পুর প্রশাসক গৌতম দেব জানান, তেল চুরি ও আর্থিক তছরূপের অভিযোগ বহু দিনের। বাম পরিচালিত পুরবোর্ড এবিষয়ে কোনো কর্ণপাত করে নি, সেই তছরূপ রুখতেই এই পদক্ষেপ গ্রহণ করেছে শিলিগুড়ি পুর প্রশাসক মন্ডলী। তিনি আরো জানান এই পদ্ধতির মাধ্যমে বছরে প্রায় ৬ কোটি টাকা খরচ কমানো যাবে।

ভবানীপুর উপনির্বাচনের উত্তাপ বালুরঘাটে। মমতা বন্দ্যোপাধ্যায়ের সমর্থনে বালুরঘাটে মহিলা তৃণমূল কংগ্রেসের দেওয়াল লিখন। Read More..

শিলিগুড়ি টাউন স্টেশন থেকে জংশন পর্যন্ত সৌন্দর্যায়ন করবে শিলিগুড়ি পুরনিগম। বিশ্ব পর্যটন দিবসে প্রস্তাব প্রাক্তন পর্যটনমন্ত্রী গৌতম দেবের। Read More..

৫০ লক্ষাধিক টাকার নেশার ইয়াবা ট্যাবলেট উদ্ধার বালুরঘাটে। গ্রেপ্তার তিন পাচারকারী। Read More..

খেলতে গিয়ে পা পিছলে নদীতে পড়ে মৃত্যু কিশোরের। শোকের ছায়া মুর্শিদাবাদের কান্দিতে। Read More..

জলদাপাড়াতে পালিত বিশ্ব পর্যটন দিবস। Read More..

রাজ্য পুলিশের কনস্টেবল নিয়োগের পরীক্ষা। মালদা এবং জলপাইগুড়িতে আটক ভুয়ো... Read More..

পরীক্ষা কেন্দ্রে ঢোকার মুখে অধ্যাপকের গাড়ির ধাক্কায় পা ভাঙলো... Read More..

বিধানসভায় মেলেনি টিকিট। ক্ষোভে দলবল নিয়ে বিজেপি ছাড়লেন রাজ্য কমিটির সদস্য... Read More..

রবীন্দ্রনাথ ঘোষ গোষ্ঠী এবং পার্থপ্রতিম রায় গোষ্ঠীর মধ্যে সংঘর্ষ... Read More..

মুক ও বধির যুবতীকে ধর্ষণ করে খুনের চেষ্টা। পলাতক অভিযুক্ত। Read More..