Breaking News :

উত্তরবঙ্গ

ভারোত্তোলনে চমক জলপাইগুড়ির গৃহবধূর। সর্বভারতীয় প্রতিযোগিতায় সোনা জয়কে পাখির চোখ বঙ্গজায়ার।

জলপাইগুড়ি, ৭ সেপ্টেম্বরঃ যে বয়সে অনেকেই খেলাধুলা থেকে অবসর নেন সেই বয়সেই ক্রীড়া জগতে প্রবেশ করে রীতিমতো চমক সৃষ্টি করছেন জলপাইগুড়ির এক বধূ। সংসারের যাবতীয় দায়িত্ব সামলেও রাজ্য ও জাতীয় ভারোত্তোলন প্রতিযোগিতায় অংশ নিয়ে একের পর এক পদক জয় করছেন তিনি। আগামীদিনে তার লক্ষ্য আন্তর্জাতিক প্রতিযোগিতায় সাফল্য অর্জন করা।

যে রাঁধে সে চুলও বাঁধে। এই প্রবাদ বাক্যটিকে আরও একবার সত্য প্রমান করলেন জলপাইগুড়ি শহরের বাসিন্দা রেখা সরকার। শরীরকে সুস্থ রাখতে একদিন রেখাদেবী ছুটে গিয়েছিলেন জিমে। সেখানেই তিনি শুরু করেন শরীরচর্চা ও ভারোত্তোলন। জিমে শরীরচর্চা ও ভারোত্তোলনের প্রতি তাঁর একাগ্রতা নজর কাড়ে এই অনুশীলন কেন্দ্রের প্রশিক্ষক আন্তর্জাতিক বডিবিল্ডার বাসুদেব দাসের। তার উৎসাহতেই শুরু হয় ভারোত্তোলন অনুশীলন। বাড়িতে রেখা দেবীর দুটো সন্তান। রান্নাবান্না থেকে মেয়েদের পড়ানো সহ যাবতীয় গৃহকর্ম তাকে এক হাতে করতে হয়। এর ফাকেই সমান তালে দুবেলা অনুশীলন করেন রেখা দেবী। প্রতিদিন দুই-তিন ঘন্টা চলে কঠোর অনুশীলন। রাজ্য ও জাতীয় স্তরের খেলোয়াড়দের সঙ্গে সামিল করে ভারোত্তোলনের প্রতি তাঁর উৎসাহ জোগান প্রশিক্ষন বাসুদেব বাবু। টানা এক বছর ধরে চলে ভারোত্তোলনের বিশেষ অনুশীলন। এরপর গত দুই বছর ধরে বিভিন্ন রাজ্য ও জাতীয় স্তরের প্রতিযোগিতায় অংশ নিয়ে একের পর পদক ছিনিয়ে নিয়েছেন রেখা সরকার। আগামী ডিসেম্বর মাসে গোয়াতে বসে জাতীয় ভারোত্তোলনের আসর। রেখা দেবীর পরবর্তী লক্ষ্য এই জাতীয় প্রতিযোগিতায় সেরার শিরোপা অর্জন করা। তাই বর্তমানে চলছে কঠোর অনুশীলন।

ইতিমধ্যেই মাস্টার গ্রুপের ভারোত্তোলক হিসেবে উত্তরবঙ্গ তথা রাজ্যের আইকন হয়ে উঠেছেন জলপাইগুড়ি শহরের গান্ধী মোড় এলাকার বাসিন্দা রেখা সরকার। তিনি জানান, গত দুই বছরে বেশ কয়েকটি রাজ্য ও জাতীয় প্রতিযোগিতায় অংশ নিয়ে সোনা ও রুপোর পদক জয় করেছেন। ভবিষ্যতে আন্তর্জাতিক স্তরে সাফল্য পাওয়াই এখন তাঁর প্রধান লক্ষ্য হয়ে দাঁড়িয়েছে।

ভবানীপুর উপনির্বাচনের উত্তাপ বালুরঘাটে। মমতা বন্দ্যোপাধ্যায়ের সমর্থনে বালুরঘাটে মহিলা তৃণমূল কংগ্রেসের দেওয়াল লিখন। Read More..

শিলিগুড়ি টাউন স্টেশন থেকে জংশন পর্যন্ত সৌন্দর্যায়ন করবে শিলিগুড়ি পুরনিগম। বিশ্ব পর্যটন দিবসে প্রস্তাব প্রাক্তন পর্যটনমন্ত্রী গৌতম দেবের। Read More..

৫০ লক্ষাধিক টাকার নেশার ইয়াবা ট্যাবলেট উদ্ধার বালুরঘাটে। গ্রেপ্তার তিন পাচারকারী। Read More..

খেলতে গিয়ে পা পিছলে নদীতে পড়ে মৃত্যু কিশোরের। শোকের ছায়া মুর্শিদাবাদের কান্দিতে। Read More..

জলদাপাড়াতে পালিত বিশ্ব পর্যটন দিবস। Read More..

রাজ্য পুলিশের কনস্টেবল নিয়োগের পরীক্ষা। মালদা এবং জলপাইগুড়িতে আটক ভুয়ো... Read More..

পরীক্ষা কেন্দ্রে ঢোকার মুখে অধ্যাপকের গাড়ির ধাক্কায় পা ভাঙলো... Read More..

বিধানসভায় মেলেনি টিকিট। ক্ষোভে দলবল নিয়ে বিজেপি ছাড়লেন রাজ্য কমিটির সদস্য... Read More..

রবীন্দ্রনাথ ঘোষ গোষ্ঠী এবং পার্থপ্রতিম রায় গোষ্ঠীর মধ্যে সংঘর্ষ... Read More..

মুক ও বধির যুবতীকে ধর্ষণ করে খুনের চেষ্টা। পলাতক অভিযুক্ত। Read More..