রাজ্য

২৫ মে-এর পরিবর্তে বাগডোগরা থেকে ২৮ শে মে চালু হবে উড়ান

ডিজিটাল ডেস্ক, ২৪ মেঃ রাজ্য সরকারের আবেদনে সাড়া দিল কেন্দ্রীয় অসামরিক বিমান পরিবহন মন্ত্রক। দেশ জুড়ে ২৫ শে মে থেকে ডোমেস্টিক ফ্লাইট চলাচল করলেও, বাগডোগরা এবং কলকাতা বিমানবন্দর থেকে ২৫ শে মে-এর বদলে ২৮ শে মে থেকে চালু হচ্ছে বিমান চলাচল। আমফান পরিপ্রেক্ষিতে ২৫ শে মে-এর পরিবর্তে কলকাতা থেকে ৩০ শে মে এবং বাগডোগরা থেকে ২৮ শে মে বিমান চলাচল চালু করার জন্যে কেন্দ্রীয় অসামরিক বিমান পরিবহন মন্ত্রকের কাছে আবেদন জানানো হয় রাজ্যের পক্ষ থেকে। সেই পরিপ্রেক্ষিতে, বাগডোগরা এবং কলকাতা বিমান বন্দর থেকে ২৫ শে মে-এর পরিবর্তে ২৮ শে মে থেকে বিমান চলাচল শুরু করার নির্দেশ এসেছে বলে জানিয়েছে বাগডোগরা এবং কলকাতা বিমান বন্দর কর্তৃপক্ষ।

২৫ শে মে শুধুমাত্র বাগডোগরা বিমান বন্দরেই ১৪ টি বিমান নামার কথা ছিলো। এই বিমানগুলিতে মোট ১৪০০ যাত্রী বাগডোগরা বিমান বন্দরে আসার কথা ছিলো। এই ১৪০০ যাত্রীর স্বাস্থ পরীক্ষার পর তাদেরকে প্রয়োজন মত কোয়েরানটাইনে রাখার ব্যবস্থা করতে হত রাজ্যকেই। কলকাতা বিমাবন্দরে এই সংখ্যাটা স্বভাবতই কয়েক গুন বেশী। কিন্তু আমফান পরবর্তী পরিস্থিতিতে এই ব্যবস্থা করতে এই মুহুর্তে অনেকটাই হিসসিম খেতে হতো রাজ্যকে।

তবে, বাগডোগরা বিমান বন্দর কর্তৃপক্ষ ২৫ শে মে থেকে বিমান চলাচলের ক্ষেত্রে পুরো মাত্রায় প্রস্তুতি নেয়। সেই মতো ২৪ শে জুন দ্বিতীয় অর্ধে বাগডোগরা এয়ারপোর্ট এলাকার ট্যাক্সি ওনার এবং চালকদের নিয়ে একটি বৈঠকও করে এয়ারপোর্ট কর্তৃপক্ষ। সেই বৈঠকে প্রয়োজনীয় আলোচনার পাশাপাশি, কিভাবে সামাজিক দূরত্ব মেনে চালকেরা কাজ করবেন তারও পরামর্শ দেওয়া হয়।

এরপর রবিবার সন্ধ্যায় ২৫ মে-এর পরিবর্তে ২৮ মে থেকে বিমান চলাচল শুরু হওয়ার নির্দেশ এসে পৌঁছয় বাগডোগরা বিমান বন্দর কর্তৃপক্ষের কাছে।

অন্তঃসত্ত্বা দাদার শ্যালিকাকে পরিকল্পনা করে খুন, আমৃত্যু কারবাসের সাজা... Read More..

EXCLUSIVE - করোনা মোকিবালায় OSD-এর বদলে ডিরেক্টর পর্যায়ের আধিকারিককে দায়িত্ব... Read More..

সংক্রমণ ঠেকাতে শিলিগুড়ির বেশ কয়েকটি বাজার বন্ধের সিদ্ধান্ত, শহরে বাড়ছে... Read More..

করোনায় মৃত্যু শিলিগুড়িতে, সংক্রমণ আরও ২৩ জনের. করোনা বৈঠকে ডাক না পাওয়ার... Read More..

করোনা মুক্ত অশোক ভট্টাচার্য Read More..