দেশ

কলকাতা বিমানবন্দরে অবতরণ করলেন প্রধানমন্ত্রী। আকাশপথে মুখ্যমন্ত্রীর সঙ্গে ঘূর্ণিঝড় বিধ্বস্ত এলাকা পরিদর্শনে প্রধানমন্ত্রী।

ডিজিটাল ডেস্ক, ২২ মেঃ কলকাতা বিমানবন্দরে অবতরণ করলেন প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদি। আজ আকাশপথে মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়ের সঙ্গে ঘূর্ণিঝড় বিধ্বস্ত এলাকা পরিদর্শনে মোদি। বিমানবন্দরে প্রধানমন্ত্রীকে স্বাগত জানান মুখ্যমন্ত্রী। উপস্থিত ছিলেন রাজ্যপাল জগদীপ ধনকড়। ঘূর্ণিঝড়ের তাণ্ডবে পশ্চিমবঙ্গে মৃত্যু বেড়ে ৮০, কলকাতায় মৃত ১৯। জানালেন মুখ্যমন্ত্রী। মুখ্যমন্ত্রীকে ফোন রাষ্ট্রপতির। ফোনে রাষ্ট্রপতি মুখ্যমন্ত্রীকে বলেন, বাংলার বিপর্যয় দেখে চোখে জল এসে গেছে। মুখ্যমন্ত্রীকে ফোন করেন ওড়িশার মুখ্যমন্ত্রী নবীন পট্টনায়কও। ঘূর্ণিঝড়-বিধ্বস্ত বাংলার পরিস্থিতি নিয়ে খোঁজ নেন ওড়িশার মুখ্যমন্ত্রী। মমতা বন্দ্যোপাধ্যায়ের সঙ্গে যোগাযোগের চেষ্টা করছেন বাংলাদেশের প্রধানমন্ত্রী শেখ হাসিনাও। তবে শেখ হাসিনার সঙ্গে এখনও যোগাযোগ হয়নি বলে জানিয়েছেন মমতা বন্দ্যোপাধ্যায়।

মুখ্যমন্ত্রী জানান, হেলিকপ্টারে করে রাজারহাট, ভাঙড়, গোসাবা, সন্দেশখালি, হিঙ্গলগঞ্জ হয়ে তাঁরা বসিরহাটে যাবেন। সেখানে রাজ্য প্রশাসনের পদস্থ আধিকারিকদের সঙ্গে আমফানের ক্ষয়ক্ষতি নিয়ে মূল্যায়ন-বৈঠক করবেন প্রধানমন্ত্রী এবং মুখ্যমন্ত্রী। রাজ্যের তরফে ক্ষয়ক্ষতি সম্পর্কিত একটি রিপোর্ট প্রধানমন্ত্রীর হাতে তুলে দেওয়া হবে। বসিরহাটে বৈঠক সেরে এরপর ওড়িশায় আমফুন বিধ্বস্ত এলাকা পরিদর্শনে যাবেন প্রধানমন্ত্রীর। দুপুর ১ টা ৩০ নাগাদ ওড়িশার উদ্দেশ্যে রওনা দেবেন প্রধানমন্ত্রী নরেন্দ্র মোডি।

শুরু হচ্ছে বাগডোগরায় বিমান চলাচল, সপ্তাহে চলবে মাত্র ৮ টি বিমান Read More..