রাজ্য

মানুষের স্বার্থে, কাঁটার মুকুট মাথায় নিয়ে শিলিগুড়ি পুর নিগমের প্রশাসকের দায়িত্বভার গ্রহণ করলামঃ অশোক ভট্টাচার্য্য

শিলিগুড়ি, ১৮ মেঃ মানুষের স্বার্থে, কাঁটার মুকুট মাথায় নিয়ে প্রশাসকের দায়িত্বভার গ্রহণ করলাম। এটা আমাদের কাছে একটা “চ্যালেঞ্জিং জব”। সোমবার শিলিগুড়ি পুর নিগমের প্রশাসক হিসেবে দায়িত্বভার গ্রহণ করার পর, এমনই মন্তব্য করলেন বিদায়ী মেয়র অশোক ভট্টাচার্য্য। এই অতিমারি পরিস্থতিতে তারা দায়িত্বভার না নিলে, মানুষের কাছে ভুল বার্তা পৌছতে পারতো। তাই এত প্রতিকূল পরিস্থিতিতেও তারা পুর নিগমের প্রশাসক বোর্ডের দায়িত্বভার গ্রহণ করলেন বলে এদিন জানান অশোক ভট্টাচার্য্য। রাজ্য সরকারের সাহায্য নিয়ে তারা যথাসাধ্য দায়িত্বভার পালন করার চেষ্টা করবেন বলেও জানিয়েছেন অশোক ভট্টাচার্য্য।

প্রশাসকের দায়িত্বভার গ্রহণ করার পরই, সোমবার পুর নিগমের সভাকক্ষে প্রশাসক বোর্ডের প্রথম বৈঠক করেন, বোর্ডের চেয়ারম্যান অশোক ভট্টাচার্য্য। ৭ জন বোর্ড সদস্যকে নিয়ে এই বৈঠকে বিশেষত, শিলিগুড়ি পুর নিগমের কাউন্সিলররা কিভাবে তাদের দায়িত্ব পালন করে যাবেন, তা নিয়েই বিস্তর আলোচয়ান হয়। বৈঠকে সিদ্ধান্ত হয়, পুর আইন অনুযায়ী, পুর নিগমের ৪৭ টি ওয়ার্ডের কাউন্সিলরদের কো-অর্ডিনেটর করে তাদের এলাকায় কাজ করার ক্ষমতা দেওয়া হবে। বৈঠকে সিদ্ধান্তের বিষয়টি রাজ্য সরকারের কাছে অনুমোদনের জন্য পাঠানো হবে বলে জানান অশোক ভট্টাচার্য্য। বিদায়ী পুর বোর্ডে, মেয়র ইন কাউন্সিলরারা যে যেই দপ্তরের দায়িত্ব সামলেছেন, প্রশাসক বোর্ডেও তারা সেই দপ্তরের দায়িত্বই সামলাবেন বলে বৈঠকে সিদ্ধান্ত হয়। মাসে দুবার করে বৈঠক হবে এই প্রশাসক বোর্ডের।

অন্যদিকে, বর্তমান প্রশাসক বোর্ড কোন নতুন কাজে হাত না দিয়ে, শুরু হওয়া কাজগুলি সম্পাদনের দিকেই গুরুত্ব দেবে বলে বৈঠকে সিদ্ধান্ত হয়। এর পাশাপাশি, বস্তি উন্নয়ন, জঞ্জাল অপসারণ সহ জরুরী পরিষেবার বিষয়গুলি এবং ডেঙ্গু এবং করোনা নিয়ন্ত্রনে উদ্যোগ নেবে এই প্রশাসক বোর্ড বলে জানিয়েছেন অশোক ভট্টাচার্য্য। এর পাশাপাশি, কর্মী এবং আধিকারিকদের উপস্থতি এবং কর আদায়ের ক্ষেত্রে জোর দেওয়া হবে বলে জানিয়েছেন প্রশাসক বোর্ডের চেয়ারম্যান অশোক ভট্টাচার্য্য।

এই জরুরী পরিস্থতিতে সুষ্ঠুভাবে সবার পরামর্শ নিয়ে কাজ করার জন্য পুর নিগমের তিনটি কর্মচারী সংগঠনের সংগে আলোচনার পাশাপাশি, পুলিশ, স্বাস্থ্য আধিকারিক এবং প্রশাসনিক আধিকারিকদের সঙ্গেও বৈঠক করা হবে বলে জানিয়েছেন অশোক ভট্টাচার্য্য।

এদিন অশোক ভট্টাচার্য্য প্রশাসক হিসেবে দায়িত্বভার গ্রহণ করার পর তার সঙ্গে দেখা করতে আসেন পুর নিগমের বিদায়ী বিরোধী দলনেতা রঞ্জন সরকার। সমস্ত রাজনৈতিক ভেদাভেদ ভুলে, ডেঙ্গু এবং করোনা মোকাবিলা সহ, আমফান পরিস্থিতি মোকাবিলায় হাতে হাত মিলিয়ে সবাইকে কাজ করার আহবান জানান রঞ্জন সরকার।

পুর নিগমের প্রশাসকের দায়িত্বভার গ্রহণের পর অশোক ভট্টাচার্য্যকে পুষ্পস্তবক দিয়ে সম্বর্ধনা জানান, বিদায়ী পুর বোর্ডের কাউন্সিলররা সহ পুর নিগমের কর্মচারীরা। অন্যদিকে, কংগ্রেসের সাহায্য নিয়ে বিগত পুর বোর্ড চালালেও, প্রশাসক বোর্ড নিয়ে কংগ্রেসের সঙ্গে কোন আলোচনাই করা হয়নি বলে কংগ্রেসের তরফে ক্ষোভ প্রকাশ করা হয়েছে। তবে, এদিন এই প্রশ্নের উত্তর এড়িয়ে গিয়ে, বামফ্রন্ট গত ভাবে বিষয়টি দেখা হচ্ছে বলে জানিয়েছেন, অশোক ভট্টাচার্য্য।

উদ্বেগ বাড়িয়ে শিলিগুড়িতে অব্যাহত করোনা আক্রান্তের উর্ধ্বমুখী গ্রাফঃ... Read More..

নাবালিকা উদ্ধার করে ফেরার সময় গাড়ি নয়ানজুলিতেঃ উদ্ধার হওয়া নাবালিকা সহ মৃত... Read More..

পুকুরে জাল ফেলা নিয়ে সংঘর্ষ, জোড়া খুন মালদায় Read More..

খুলে গেল শিশু উদ্যান, হাঁফ ছেরে বাঁচলেন বয়স্ক মানুষ ও শিশুরা Read More..

তৃণমূল শ্রমিক সংগঠনের পতাকা হাতে তুলে দেওয়ার প্রতিবাদ রায়গঞ্জ পুরোহিত... Read More..